পার্বতীপুরের বড়পুকুরিয়া কয়লা খনির শ্রমিক আন্দোলন স্থগিত॥ কাজে যোগ দানের চুক্তিপত্র স্বাক্ষর

এম এ আলম বাবলু, পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধিঃ
 খনি শ্রমিকদের দীর্ঘদিনের আন্দোলনের অবসান ঘটিয়ে অবশেষে কাজে যোগদান করতে যাচ্ছেন বড় পুকুড়িয়া কয়লা খনির শ্রমিকেরা। এ বিষয়ে ত্রিপক্ষিয় একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। ফলে শ্রমিকদের চলমান আন্দোলন স্থগিত করা হয়েছে। গতকাল রোববার এ চুক্তি স্বাক্ষরিত হয়। 
জানা গেছে, করোনা ভাইরাস আগ্রাসনের শুরু থেকে অথাৎ গত ২৬ শে মার্চ থেকে পার্বতীপুরের বড়পুকুরিয়া কয়লা খনির শ্রমিকদের কাজ বন্ধ হওয়ার ফলে খনির ১১শ ৪৭ জন শ্রমিক কাজ এবং পাওনা বেতন ভাতার দাবীতে আন্দোলন করতে থাকে। দীর্ঘদিন আন্দোলন চালিয়ে যাওয়ার পর আজ সোমবার খনির প্রধান গেটে অবস্থান ধর্মঘট পালনের ঘোষনা দেওয়া হয়। কিন্তু গতকাল রোববার পার্বতীপুর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব হাফিজুল ইসলাম প্রামানিক, উপজেলা নির্বাহী অফিসার শাহনাজ মিথুন মুন্নি, উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক মোঃ আমজাদ হোসেন, বড় পুকুরিয়া কয়লা খনির জিএম মোঃ সাইফুল ইসলাম ও খনি শ্রমিক নের্তৃবৃন্দের উপস্থিতিতে পর্যায়ক্রমে কাজে যোগদানের একটি ত্রিপক্ষিয় চুক্তি স্বাক্ষরিত হওয়ায় শ্রমিক নের্তৃবৃন্দ তাদের পূর্বের ঘোষনা অনুযায়ী সোমাবারের অবস্থান ধর্মঘট স্থগিত করে। এ চুক্তির ফলে পর্যায়ক্রমে শ্রমিকেরা কাজে যোগদান করবেন। 
এ ব্যাপারে যোগাযোগ করা হলে পার্বতীপুর উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক প্রখ্যাত শ্রমিক নেতা মোঃ আমজাদ হোসেন বলেন, খনি শ্রমিকদের দীর্ঘদিনের আন্দোলনের অবসান ঘটিয়ে তাদেরকে স্বাক্ষরিত চুক্তি মোতাবেক পর্যায়ক্রমে কাজে যোগদানের ব্যবস্থা গ্রহন করা হয়েছে। এ ব্যাপারে কথা হয়েছে বড়পুকুরিয়া কোল মাইনিং লিঃ এর জিএম মোঃ সাইফুল ইসলামের সাথে তিনি বলেছেন শ্রমিকদের কাজে যোগাদানের ব্যাপারে ত্রিপক্ষিয় একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। চুক্তি মোতাবেক পর্যায়ক্রমে শ্রমিকদের কাজে যোগাদানের ব্যবস্থা নেওয়া হয়েছে। 

পুরোনো সংবাদ

নির্বাচিত 8442665104150231507

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item