ফের প্রাণ চাঞ্চল্যে ফিরে পেল সৈয়দপুর বিমানবন্দর

নীলফামারী প্রতিনিধি\
করোনা ভাইরাসের কারনে দীর্ঘ ৬৬ দিন বন্ধ থাকার পর পুনরায় প্রাণচাঞ্চলে ফিছে উত্তরাঞ্চলের নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরটি । ৬৭ দিনের মাথায় সোমবার যাত্রী পরিবহনে বিমান উঠা-নামা শুরু করে। ঢাকা থেকে সকাল ৮টা ১০ মিনিরুট নভোএয়ারের একটি উড়োজাহাজ ৪০ জন যাত্রী নিয়ে সৈয়দপুর বিমানবন্দরে অবতরন করে এবং ৫০ জন যাত্রী নিয়ে সৈয়দপুর থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায় সকাল ৯টা ১৫ মিনিটে। নভোএয়ারের পর ইউএস বাংলার ২টি ও বাংলাদেশ বিমানের ১টি ফ্লাইট এবং দুপুরে ইউএস বাংলা ও নভোএয়ারের আরও একটি করে ফ্লাইট ঢাকা থেকে যাত্রী এনে সৈয়দপুরে এসে যথারীতি যাত্রী নিয়ে ঢাকা ফিরে গেছে। এ ছাড়া সন্ধায় ইউএস-বাংলা ও নভোএয়ারের আরও দুটি করে ফ্লাইট ঢাকা-সৈয়দপুর রটে যাতায়াত করবে। এভাবে প্রতিদিন ৯টি করে উড়োজাহাজ চলাচল করবে।
সরকারের নিয়ম অনুযায়ী সৈয়দপুর বিমানবন্দরটি স্বাভাবিক পরিবেশের উপযোগী করে গড়ে তুলেছে বিমানবন্দর কর্তৃপক্ষ। অনেক দিন থেকে একেবারে নিশ্চুপ হয়ে পড়া উত্তরাঞ্চলের একমাত্র বিমানবন্দরটি আবারো যেন প্রাণ চাঞ্চল্য ফিরে পেল।
সৈয়দপুর বিমানবন্দর ম্যানোজার শ্রী সুশান্ত দত্ত জানান, চলমান করোনা পরিস্থিতির প্রেক্ষিতে যাত্রীদের স্বাস্থ্য সচেনতাসহ সুরক্ষার জন্য একটি থার্মাল স্ক্যানার বুথ স্থাপন করা হয়েছে সৈয়দপুর বিমানবন্দরে। এতে বিমানবন্দরে প্রবেশকারী সকলের শারীরিক তাপমাত্রা পরিমাপ করা হচ্ছে। ৯৯ ডিগ্রি সেন্টিগ্রেড এর চেয়ে বেশি হলে বিমানবন্দরে প্রবেশে বাধা দেয়াসহ যাত্রীদের ক্ষেত্রে প্রয়োজনীয় স্বাস্থ্য সেবা নিশ্চিত করা হচ্ছে। যদিও আজ অতিরিক্ত তাপমাত্রা বা অন্য কোন ল²ণ বা উপসর্গধারী কাউকে পাওয়া যায়নি। ভবিষ্যতে পাওয়া গেলে প্রশাসনের সহযোগিতায় যথাযথ ব্যবস্থা নেয়া হবে।#

পুরোনো সংবাদ

নীলফামারী 3664239474827079643

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item