ভূরুঙ্গামারীতে এক পুলিশ সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত


হাফিজুর রহমান হৃদয়, কুড়িগ্রাম প্রতিনিধিঃ
কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে নতুন করে  এক জন পুলিশ সদস্যের শরীরে কোভিট-১৯ ভাইরাস সনাক্ত হয়েছে। এ নিয়ে উপজেলায় করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তির সংখ্যা ৮ জন। মঙ্গলবার (০৯ জুন) রাত সাড়ে দশটায় এ তথ্য নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আবু সাজ্জাদ মোহাম্মদ সায়েম।
উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানাগেছে,  গত  ৯/৬/২০ তারিখ রাত সাড়ে ১০ টার দিকে ঢাকা থেকে পাঠানো জরুরি মেইলে এ তথ্য জানা যায়। আক্রান্ত পুলিশ সদস্যের কোন উপসর্গ নাই। গত ৩০/০৫/২০২০ তারিখে তার নমুনা সংগ্রহ করা হয়। ইতিমধ্যে ১১ দিন পার হয়ে গেছে। তাকে মঙ্গলবার রাত সাড়ে এগারোটার সময়  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন কক্ষে রাখা হয়েছে। উপজেলায় এ পর্যন্ত কোভিট-১৯ ভাইরাস সন্দেহে ২২৮ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে। এখন পর্যন্ত ফলাফল পাওয়া গেছে মোট ১৯৮ জনের। যার মধ্যে ৮ জনের করোনা পজিটিভ এসেছে। নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত  ভূরুঙ্গামারী থানার ঐ পুলিশ সদস্য সুস্থ্য আছেন বলে জানাগেছে।
উল্লেখ্য, উপজেলায়  ইতিপূর্বে করোনা আক্রান্ত সাত ব্যক্তি প্রাণ ঘাতি এই ভাইরাস থেকে মুক্তি লাভ করেছে । দ্বিতীয়  ও তৃতীয় ধাপের নমুনা পরীক্ষার ফলাফল নেগেটিভ আসায় তাদেরকে সুস্থ্য ঘোষণা করেছে উপজেলা স্বাস্থ্যবিভাগ। এদের একজন হাসপাতালে ও বাকি সবাই নিজ বাড়িতে আইসোলেশনে ছিলেন। গত ৭ মে, ভূরুঙ্গামারীতে প্রথম করোনা ভাইরাস পজিটিভ ধরা পড়েছিল।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আবু সাজ্জাদ মোহাম্মদ সায়েম জানান, নতুন করে কোভিট-১৯ আক্রান্ত ব্যক্তি একজন পুলিশ সদস্য। প্রয়োজনীয় ওষুধ ও পরামর্শ প্রদানসহ তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আইসোলেশনে রাখা হয়েছে। তিনি আরো বলেন,সামনের দিন গুলো কঠিন হতে পারে। নিজের ও পরিবারের সুরক্ষার জন্য স্বাস্থ্য বিধি মেনে চলুন। সরকারি নির্দেশনা উপেক্ষা করবেন না।

পুরোনো সংবাদ

হাইলাইটস 1370017192360448643

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item