কুড়িগ্রামের উলিপুরে নৌকাডুবির ঘটনায় নিখোঁজ ৪ জনের মরদেহ উদ্ধার




হাফিজুর রহমান হৃদয়, কুড়িগ্রাম প্রতিনিধি : 
কুড়িগ্রামের উলিপুরে বৌভাত শেষে ফেরার পথে ধরলা নদীতে নৌকা ডুবে নিখোঁজ কনের বাবাসহ চারজনের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। বৃহস্পতিবার সকাল সাড়ে আটটা থেকে সাড়ে তিন ঘন্টার অভিযান চালিয়ে দুপুর ১২টার দিকে চারজনের মরদেহ উদ্ধার করে।
যাদের মরদেহ উদ্ধার করা হয় তারা হলেন, দুর্গাপুর ইউনিয়নের যমুনা রায় গ্রামের মৃত কেরামত উল্লার ছেলে নুর ইসলাম নুরু, তৈয়ব আলীর স্ত্রী আমেনা বেগম, নুর ইসলাম ও কামরুজ্জামান।
বুধবার বিকেল ৫টার দিকে বুড়াবুড়ির চর কলাকাটা নামানিরচরে বৌভাতের দাওয়াত শেষে কনে পক্ষের প্রায় ৪৫-৫০ জন শ্যালো চালিত নৌকায় ফেরার পথে ধরলার মাঝপথে নৌকা ডুবে যায়। এসময় অনেকে সাঁতার দিয়ে তীরে উঠলেও কনের বাবা নুর ইসলামসহ চারজন নিখোঁজ হয়।
নিহত নুর ইসলামের ভাগিনা আশরাফুল ইসলাম বলেন, আমার ফুফাত বোনের বিয়ে ছিল। তার বরের বাড়িতে দাওয়াত খেয়ে আসার সময় লোকজন বেশি ওঠায় নৌকার সামন দিক থেকে তলিয়ে গেলে আমরা বাচ্চাদের নিয়ে সাতার দিয়ে তীরে উঠি। এ সময় প্লাস্টিক দিয়ে ওই চার ঢাকা ছিল। তারা তলিয়ে যায়।
বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে কুড়িগ্রাম, উলিপুর ফায়ার সার্ভিসকর্মী ও রংপুর থেকে চার জনের  ডুবুরী দল এসে উদ্ধার কাজ শুরু করে। এ সময় ঘটনাস্থল পরিদর্শন করেন স্থানীয় সংসদ সদস্য এম এ মতিন, উপজেলা চেয়ারম্যান গোলাম হোসেন মন্টু, উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল কাদের।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল কাদের জানান, ঘটনার পর থেকে স্থানীয় ও কুড়িগ্রাম ফায়ার সার্ভিসের দল কাজ করে যাচ্ছে। প্রায় সাড়ে তিন ঘন্টা অভিযানে মরদেহ উদ্ধার করা সম্ভব হয়। উলিপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম হোসেন মন্টু জানান, নির্মম ঘটনায় সবাই শোকে স্তব্ধ হয়ে গেছে। আমরা ক্ষতিগ্রস্থ পরিবারদের সহযোগিতা করার চেষ্টা করবো।
কুড়িগ্রাম-৩ আসনের সংসদ সদস্য এম এ মতিন বলেন, বিয়ের কার্য সম্পাদন করে আসার পথে এমন ঘটনা মুহুর্তের মধ্যে আনন্দ ছাপিয়ে কান্না নিয়ে আসে। শোকার্ত পরিবারের প্রতি আমরা সমবেদনা জানিয়েছি। সরকারিভাবে তাদের আর্থিক সহায়তা করা হবে।   

পুরোনো সংবাদ

নির্বাচিত 5240860664378451791

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item