শ্রমিক সংকট ও ধানের উৎপাদন খরচ কমাতে ফুলবাড়ীতে ভুর্তুকি মুল্যে কৃষিযন্ত্র বিতরণ


মেহেদী হাসান উজ্জ্বল,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
দিনাজপুরের ফুলবাড়ীতে ৫০% ভুর্তকিতে কৃষকের মাঝে ২৮ লাখ টাকা ম‚ল্যের একটি কম্বাইন্ড হারভেস্টার (কৃষিযন্ত্র) বিতরণ করা হয়েছে। 
শ্রমিক সংকট ও ধানের উৎপাদন খরচ কমাতে সরকারী উন্নয়ন সহায়তার আওতায় সরবরাহকৃত কৃষিসম্প্রসারন অধিদপ্তর,কৃষি মন্ত্রনালয়ের উদ্যোগে কৃষকের মাঝে এই কম্বাইন্ড হারভেস্টার (কৃষিযন্ত্র) বিতরণ করা হয়েছে বলে জানিয়েছেন কৃষি বিভাগ।
গতকাল শুক্রবার দুপুরে উপজেলা পরিষদ চত্বরে উপজেলার রাজারামপুর গ্রামের কৃষক লিটন সরকারের কাছে এই উন্নত কৃষিযন্ত্র হস্তান্তর করেন উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন।
এসময় উপস্থিত ছিলেন,উপজেলা নির্বাহী অফিসার আব্দুস সালাম চৌধুরী, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ এটিএম হামিম আশরাফ,কৃষি সম্প্রসারণ কর্মকর্তা রুম্মান আক্তারসহ কৃষি বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও সাংবাদকি বৃন্দ। 
উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ এটিএম হামিম আশরাফ বলেন,এই হারভেস্টার মেশিন দিয়ে প্রতি ঘন্টায় ১ একর জমির ধান একিসাথে কর্তণ ও মাড়াই করা যাবে। এতে মাত্র ৪-৫ লিটার ডিজেল খরচ হবে। শ্রমিক সংকট ও ধানের উৎপাদন খরচ কমাতে কৃষকদের সুবিদার্থে,এই মেশিনের ম‚ল্য ২৮ লাখ টাকা হলেও তা সরকারীভাবে ৫০% ভুর্তকী দিয়ে ১৪ লাখ টাকায় কৃষকের মাঝে দেয়া হচ্ছে।

পুরোনো সংবাদ

দিনাজপুর 6709595035293564987

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item