নীলফামারীতে প্রাথমিক শিশু শিক্ষার্থীর বাড়ী বাড়ী পৌঁছে দেয়া হচ্ছে পুষ্টিকর বিস্কুট


নীলফামারী প্রতিনিধি। নীলফামারী জেলায় সরকারের স্কুল ফিডিং কর্মস‚চীর আওতায় প্রায় দুই লাখ প্রাথমিক স্তরের শিশু শিার্থী পাচ্ছে দুই মাসের জন্য ৫০ প্যাকেট হারে পুষ্টিকর বিস্কুট খাদ্য সহায়তা। আজ রবিবার সংশ্লিষ্ট সুত্র জানায় করোনা ভাইরাসের কারনে শিা প্রতিষ্ঠান গুলো বন্ধ থাকায় বিশ্ব খাদ্য সংস্থার সহায়তায় শিশু শিার্থীদের পুষ্টির চাহিদা মেটাতে বাড়ী বাড়ী পৌঁছে দেয়া হচ্ছে এ পুষ্টিকর বিস্কুট। 
সুত্র মতে বেসরকারী সংস্থা আরডিআরএসের সহায়তায় সংশ্লিষ্ট বিদ্যালয়ের শিক্ষকরা শহর থেকে গ্রাম পর্যন্ত ক্ষুদে শিক্ষার্থীদের বাড়ী বাড়ী গিয়ে এ বিস্কুট পৌঁছে দেয়ার দায়িত্ব পালন করছে। স্থানীয় প্রশাসনের প থেকে বিষয়টি তদারকি করা হবে বলে জানানো হয়। 
এনজিও আরডিআরএসের স্থানীয় মাঠ তদারকি কর্মকর্তা আনন্দপাল বলেন,আমরা স্কুল ফিডিং কর্মস‚চী সফল ভাবে স¤পন্ন করতে স্কুল গুলোর বিস্কুট মজুদের পরিমান লিপিবদ্ধ করে প্রদান করছি। এর সাথে 
 দুই মাসের ৫০ প্যাকেট অনুয়ায়ী বিস্কুট সরবরাহ করে শিার্থীদের বাড়ী বাড়ী গিয়ে পৌঁছে দেয়া হচ্ছে।
নীলফামারী শহরের শাহীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেনীর ছাত্রী তাসফিয়া পরীর বাবা তারিক হাসান জানান আজ শনিবার স্কুলের পক্ষে আমার বাড়িতে ৫০ প্যাকেট পৌছে দিয়ে গেছে। তিনি বলেন করোনায় লকডাউনে বাসায় বাচ্চা এই বিস্কুট সহায়ক হবে।
জেলা প্রাথমিক শিা কর্মকর্তা নবেজ উদ্দিন সরকার জানান, করোনা পরিস্থিতিতে স্কুল বন্ধ থাকায় জেলা সদর, ডোমার,ডিমলা,জলঢাকা ও কিশোরীগঞ্জ উপজেলার ১ হাজার ১৪টি সরকারী,বেসরকারি প্রাথমিক বিদ্যালয় ও ইফতেদায়ী মাদ্রাসায় ১ লাখ ৭১ হাজার ১৭২টি প্রাথমিক স্তরের ক্ষুদে শিার্থীদের বাড়ী বাড়ী গিয়ে পুষ্টিকর এ বিস্কুট খাদ্য সহায়তা পৌঁছে দেয়া হচ্ছে। #

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 4082544860682105882

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item