পঞ্চগড়ে কারাগারের কয়েদী সহ ২ ব্যক্তির করোনা সনাক্তঃ মোট সনাক্ত ১৩


সাইদুজ্জামান রেজা, পঞ্চগড়ঃ

পঞ্চগড়ের সদর ও দেবীগঞ্জ উপজেলায়  নমুনা সংগ্রহের পরীক্ষার পর আরও দুই ব্যক্তির শরীরে করোনা ভাইরাস সনাক্ত হয়েছে । করোনা সনাক্ত হওয়া সদর উপজেলার ব্যাক্তি একজন কয়েদী। তার বয়স ২৫ বছর। তার বাড়ি আটোয়ারী উপজেলার রাধানগড় ইউনিয়নের সর্দার পাড়া গ্রামে এবং অপর জনের বাড়ি দেবীগঞ্জ উপজেলার পামুলি ইউনিয়নের খোঁচাবাড়ি হাট গ্রামে। তার বয়স ২৬ বছর। এ নিয়ে করোনা ভাইরাসের সনাক্ত রোগীর সংখ্যা দাড়ালো ১৩ জনে ।

 রোববার (১০ মে ) রাতে দুই ব্যাক্তির করোনা সনাক্তের বিষয়টি নিশ্চিত করেন পঞ্চগড় জেলা সিভিল সার্জন ডা. ফজলুর রহমান ।

এদিকে সদর উপজেলার আক্রান্ত ব্যাক্তি কয়েদী হওয়ায় বর্তমানে সে পঞ্চগড় জেলা কারাগারে রয়েছে।  তবে তাকে আলাদা সেলে রাখা হয়েছে বলে জানিয়েছেন পঞ্চগড় কারাগারের জেলার মোঃ সফিকুল আলম এবং দেবীগঞ্জ উপজেলা প্রশাসন জানিয়েছে আগে থেকে ওই ব্যক্তির বাড়ি লকডাউন করা হয়েছিল। তবে করোনা সনাক্ত হওয়ার রির্পোট পাওয়ার পরপরই করোনা আক্রান্ত হওয়া ব্যক্তির বাড়ির আশপাশের কয়েকটি বাড়ি বাড়তি সতর্কতার জন্য লকডাউন করে রাখা হয়েছে।


জেলা স্বাস্থ্য বিভাগ জানা, করোনায় সনাক্ত হওয়া সদর উপজেলার ব্যাক্তি একজন কয়েদী। সে বর্তমানে পঞ্চগড় কারাগারে রয়েছে এবং দেবীগঞ্জ উপজেলার আক্রান্ত ব্যক্তি সে গত ২ মে ঢাকা সাভার থেকে তার গ্রামের বাড়িতে ফিরলে তাকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়। সে সেখানে একটি গার্মেন্টস কারখানায় কাজ করতো।

৭ মে তাদের শরীর থেকে নমুনা সংগ্রহ করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে প্রেরণ করলে আজ ১০ মে ওই ব্যক্তিব নমুনার  রিপোর্ট পজেটিভ আসে।

এদিকে পঞ্চগড় সিভিল সার্জন ডা. ফজলুর রহমান   ব্যক্তিদ্বয়ের করোনা সনাক্তের বিষয়টি নিশ্চিত করে আরো জানান, ওই ব্যক্তিদ্বয়ের শরীর থেকে নমুনা সংগ্রহ করে দিনাজপুর আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে প্রেরণ করলে তার নমুনার ফলাফল পজেটিভ আসে। তবে ইতিমধ্যে ২ জন করোনা থেকে সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন। তারা তাদের নিজ বাড়িতে আছে।

পুরোনো সংবাদ

হাইলাইটস 7591098734695327189

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item