সৈয়দপুরে খাবার অনুপযোগী চাল বিক্রি ও মজুদের দায়ে এক ব্যবসায়ীর জরিমানা


তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
 নীলফামারীর সৈয়দপুরে খাবার অনুপযোগী ও নিম্নমানের চাল বিক্রি এবং মজুদের দায়ে এক চাল ব্যবসায়ীর তিন হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। আজ বৃহস্পতিবার
(১৬ এপ্রিল) ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সৈয়দপুর উপজেলা সহকার কমিশনার (ভ‚মি) পরিমল কুমার সরকার ওই অর্থ দন্ডাদেশ দেন।
ভ্রাম্যমান আদালত স‚ত্রে জানা গেছে, সৈয়দপুর শহরের চাল মার্কেটের চালের আড়তদার মো. শামীম (৩২)। তিনি গতকাল (বৃহস্পতিবার) তাঁর চালের আড়ত থেকে শহরের জনৈক চাল ক্রেতার কাছে দুই বস্তা চাল বিক্রি করেন। পরবর্তীতে ক্রেতা তাঁর ক্রয়কৃত চাল বাড়িতে নিয়ে বস্তার চালগুলো মানুষের খাবারের একেবারে অযোগ্য, অনুপযোগী ও নি¤œমানের হিসেবে দেখতে পান। পরে ক্রেতা তাঁর ক্রয়কৃত চালের বস্তা নিয়ে গিয়ে ফেরত দিতে চাইলে চাল ব্যবসায়ী মো. শামীম তা ফেরত দিতে অস্বীকৃত জানান। এ অবস্থায় চালের ক্রেতা অনেকটাই নিরুপায় হয়ে এ বিষয়ে সৈয়দপুর উপজেলা প্রশাসনকে অভিযোগ করেন। ক্রেতার অভিযোগ পেয়ে সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভ‚মি) পরিমল কুমার সরকারের নেতৃত্বে এক অভিযান চালিয়ে চাল ব্যবসায়ীর আড়তে নিম্নমানের মানুষের খাবারের অনুপযোগী ও দ‚র্গগন্ধযুক্ত চাল মজুদ অবস্থায় উদ্ধার করা হয়। পরে ভ্রাম্যমান আদালত বসিয়ে মানুষের খাবারের অনুপযোগী ও দ‚র্গন্ধযুক্ত চাল বিক্রি ও মজুদের দায়ে চাল ব্যবসায়ী মো. শামীমকে তিন হাজার টাকা জরিমানা করা হয়। 
ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভ‚মি) পরিমল কুমার সরকার।
অর্থ দন্ডপ্রাপ্ত শামীম সৈয়দপুর শহরের হাওয়ালদারপাড়ার বাসিন্দা মো. ইয়াছিন আলী ছেলে বলে জানা গেছে।

পুরোনো সংবাদ

নীলফামারী 981506521281188582

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item