কর্মহীন মানুষদের জন্য খাদ্য সহায়তা চেয়ে নীলফামারী জেলা প্রশাসকের গণবিজ্ঞপ্তি


নীলফামারী প্রতিনিধি ৩ এপ্রিল॥ অতি দরিদ্র ও দুঃস্থ জনগোষ্ঠীর মানুষদের জন্য খাদ্য সহায়তা চেয়ে গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে নীলফামারী জেলা প্রশাসক। বৃহস্পতিবার(৩ এপ্রিল/২০২০) জেলা প্রশাসন নীলফামারী এর ফেসবুক পেইজে এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।
এতে বলা হয় করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে গেল ২৬মার্চ থেকে হাসপাতাল, কাঁচাবাজার, খাবার এবং ঔষুধের দোকান ছাড়া সকল দোকান পাট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এরফলে কর্মহীন হয়ে পড়েছেন অতিঃদরিদ্র ও দুঃস্থ জনগোষ্ঠী। এদের মধ্যে রয়েছেন রিক্সাচালক, ভ্যানচালক, পরিবহণ শ্রমিক, রেস্টুরেন্ট শ্রমিক, বাদাম বিক্রেতা, হকার, ফেরিওয়ালা, কুলি, মুচি, গরীব চায়ের দোকানদার।
জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী বলেন, সরকার সব সময় পাশে রয়েছে মানুষের। সব রকম সাহায্য সহযোগীতাও করছে কখোনো পিছপা হবে না। এরমাঝেও মানুষের পাশে দাঁড়ানোর সুযোগ তৈরি হয়েছে এই পরিস্থিতিতে। বিত্তবানরা যাদের সামর্থ্য রয়েছে এ সময়ে এগিয়ে আসলে আরো বেশি সহায়তা পাবেন কর্মহীন এসব মানুষ। এদিকে দরিদ্র মানুষদের পাশে দাঁড়াতে সরকারী ভাবে জেলায় ১২লাখ টাকা এবং তিন’শ মেট্রিক টন চাল বরাদ্দ দিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়।
এসবের মধ্যে ২৫৮মেট্রিক টন চাল ও ১১লাখ টাকা উপ-বরাদ্দ দেয়া হয়েছে ছয় উপজেলা এবং চারটি পৌরসভায়। উত্তোলনের পর দ্রুত বিতরণ শুরু করবে পৌরসভা ও ইউনিয়ন পরিষদ।

পুরোনো সংবাদ

নীলফামারী 3944123590139379189

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item