গৃহবধু ছন্দার হত্যাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে মানববন্ধন ও স্মারক লিপি প্রদান

সাইদুজ্জামান রেজা, পঞ্চগড়ঃ  

পঞ্চগড়ের বোদায় গৃহবধু সাবিনা ইয়াসমিন ছন্দার হত্যাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল ওই গৃহবধুর পরিবার ও এলাকাবাসী।
মঙ্গলবার দুপুরে পঞ্চগড় শহরের শহীদ মিনারের সামনে পঞ্চগড়-ঢাকা মহাসড়কে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসুচী পালন করেছে নিহত গৃহবধু ছন্দার পরিবার ও এলাকাবাসী। মানববন্ধনে নিহত গৃহবধুর পরিবার, এলাকাবাসী ও সর্বস্তরের মানুষ অংশ নেন।
এসময় বক্তব্য রাখেন, পঞ্চগড় জেলা পরিষদের সদস্য আকতারুন নাহার সাকী, নিহত গৃহবধুর বাবা নুর ছালাম, মা সখিনা বেগম, চাচা আব্দুর সাত্তার।
বক্তারা গৃহবধু সাবিনা ইয়াসমিন ছন্দাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে বলে দাবি করে অবিলম্বে খুনিদের গ্রেফতার ও শাস্তির দাবী জানান।
মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল নিয়ে পঞ্চগড় পুলিশ সুপারের কার্যালয়ে গিয়ে অতিরিক্ত পুলিশ নাঈমুল হাসান এর হাতে স্মারকলিপি প্রদান করা হয়।

স্মারকলিপিতে নিহত গৃহবধুর বাবা নুর ছালাম জানায়, গত ২২ অক্টোবর ২০১৬ সালে পঞ্চগড়ের বোদা উপজেলার মাড়েয়া ইউনিয়নের ডাবরভাঙ্গা এলাকার আলতাফুর মাষ্টারের ছেলে ওমর ফারুকের সাথে ঠাকুরগাও সদর উপজেলার সুখানপুকুরী এলাকার নুর ছালামের মেয়ে সাবিনা ইয়াসমিনের বিয়ে হয়।
বিয়ের সময় মেয়ের সুখের জন্য সাড়ে ৫ লক্ষ টাকা ও ২ ভরি স্বর্ণ যৌতুক হিসেবে দেয়া হয়। যৌতুক লোভী স্বামী ওমর ফারুক আরোও টাকা ছন্দাকে বাবার বাড়ি থেকে আনতে বলে। ছন্দা টাকা আনতে অনিহা প্রকাশ করলে ছন্দার উপর চলে শারীকি ও মানষিক নির্যাতন।
নির্যাতনের মাত্রা বাড়িয়ে দেয় স্বামী ,শশুর শাশুড়ি। এদিকে ওমর ফারুক অন্য মেয়ের সাথে সম্পর্ক রয়েছে বলে জানায় ছন্দার পরিবার।

গত ১৭ জানুয়ারী পঞ্চগড়ের তেতুলিয়ায় ইত্যাদি অনুষ্ঠান দেখতে যাওয়ার বায়না ধরে গৃহবধু ছন্দা। এনিয়ে কথা কাটা হলে স্বামী ওমর ফারুক ও তার পরিবার মিলে লাঠি ধারা মারপিট করলে মৃত্যুর কোলে ঢলে পড়ে ছন্দা।
ঘটনা অন্যদিকে প্রবাহিত করতে ছন্দার মুখে বিষ ঠেলে দেয় স্বামী ওমর ফারুক ও তার পরিবার। ছন্দার অবস্থা আশংকাজনক হলে তাৎক্ষনিক তাকে বোদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করলে রংপুর নিয়ে যাওয়ার পথে ছন্দা মারা যায়।

এঘটনায় বোদা থানায় ছন্দার বাবা গত ১৮ জানুয়ারী ওমর ফারুকসহ ৫ জনকে আসামী করে একটি  হত্যা মামলা দায়ের করে।

পুরোনো সংবাদ

পঞ্চগড় 8451856743134690366

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item