নীলফামারীতে ৩২ হাজার খুদে কবিদের সমাবেশ॥ “আমরা করব জয়” বইয়ের মোড়ক উন্মোচন

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ৮ মার্চ॥ প্রায় ৩২ হাজার খুদে কবিদের অংশগ্রহনে  নীলফামারী কেন্দ্রীয় শহীদ মিনার চত্বর কানায় কানায় পূর্ণ। সামনের সারিতে বসে আছে স্কুলের শিক্ষার্থীরা। মাঠ উপচে অভিভাবকেরা রাস্তায়। ভিশন-২০২১ নীলফামারী নামের একটি সংগঠন এলাকার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছেলেমেয়েদের মধ্যে আয়োজন করেছিল ছড়া ও কবিতা লেখার প্রতিযোগিতা।
রবিবার সকাল ১১টায় অনুষ্ঠিত হয় সেই প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান। জেলার ৪৪৫টি বিদ্যালয়ের মোট ৩১ হাজার ৮০০ জন শিক্ষার্থী জমা দিয়েছিল তাদের স্বরচিত ছড়া-কবিতা।
প্রতিযোগিতায় জমা পড়া  ছড়া-কবিতা থেকে বাছাই করা ৫০০টি লেখা নিয়ে প্রকাশিত “আমরা করব জয়” বইয়ের মোড়ক উন্মোচন করেন অতিথিরা।

অনুষ্ঠানের প্রধান অতিথি সাবেক সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি বলেন, ২০১৫ সালে আমরা ১৬ হাজার খুদে কবি পেয়েছিলাম, এবার তা বেড়ে ৩২ হাজার হয়েছে। আগামী দিনে আমাদের খুদে কবির সংখ্যা ৫০ হাজার ছাড়িয়ে যাবে। আসাদুজ্জামান নূর অভিভাবকদের উদ্দেশে বলেন,শিশুদের তাদের মতো করে বড় হতে দিতে হবে। সে যেটা সৃষ্টি করার চেষ্টা করছে, সেটা তাকে তার মতো করে করতে দিতে হবে। সবাই লেখাপড়া করবে, সবাই উন্নত সুন্দর জীবন যাপন করবে; যেখানে থাকবে নাটক, কবিতা, খেলাধুলা। সবাই মিলে আমরা একটা চমৎকার বাংলাদেশ গড়ে তুলতে চাই।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিশু কথা সাহিত্যিক আখতার হুসেন, আলম তালুকদার, নাট্যকার ও অভিনয় শিল্পী চঞ্চল চৌধুরী, শাহনাজ খুশি, শিশু সাহিত্যিক রমজান মাহমুদ, প্রথম আলোর উপ-সম্পাদক লাজ্জাত এনাব মহছি,  আইডিএলসির প্রধান নির্বাহী ব্যবস্থাপনা পরিচালক আরিফ খান, পাঞ্জেরী পাবলিকেশন্স লিমিটেড এক্সিকিউটিভ অফিসার জব্বার আল নাঈম, মেক্স গ্রুপের চিফ এক্সিকিউটিভ অফিসার মোঃ আজাদ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নীলফামারী জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী, পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মমতাজুল হক, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিদ মাহমুদ প্রমুখ। অতিথির সারিতে ছিলেন আসাদুজ্জামান নুর এর সহধর্মীনী ডাঃ শাহীন আক্তার।
অতিথিরা তাদের বক্তব্যে বলেন, দেশ-বিদেশে বহু সম্মেলনে গেছি, কিন্তু নীলফামারীর মতো একসঙ্গে এত কবির সমাগম আমি কোথাও দেখিনি। কবিতা-ছড়া লিখে এই খুদে কবিরা নিজেদের সমৃদ্ধ করেছে।
জাতীয় সংগীতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। পরে সেখানে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন স্বেচ্ছাসেবী সংগঠন ভিশন ২০২১ নীলফামারীর প্রধান সমন্বয়ক ওয়াদুদ রহমান। অনুষ্ঠান সঞ্চালনা করেন রাসেল আমিন স্বপন ও মাসুদ সরকার। #

পুরোনো সংবাদ

শিল্প-সাহিত্য-সংস্কৃতি 1798643230246298716

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item