“নীলফামারীতে পুষ্টি পরিস্থিতি ও পুষ্টি উন্নয়ন” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

নীলফামারী প্রতিনিধি ৪ মার্চ॥ নীলফামারী জেলায় তিন লক্ষাধিক কিশোর-কিশোরীসহ মা ও শিশু অপুষ্টিতে ভোগায় তাদের স্বাস্থ্যগত উন্নয়ন নিয়ে বারটান কার্যক্রম পরিচালিত করতে যাচ্ছে। আজ বুধবার(৩ মার্চ) নীলফামারী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত “নীলফামারী জেলার বর্তমান পুষ্টি পরিস্থিতি, শিশু, কিশোর-কিশোরীদের পুষ্টি উন্নয়ন” শীর্ষক সেমিনারে এই তথ্য জানানো হয়।
বারটানের রংপুর পীরগঞ্জ আঞ্চলিক প্রধান কার্যালয়ের আয়োজনে সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে ফলিত পুষ্টি গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউট(বারটান)’এর নির্বাহী পরিচালক (অতিরিক্ত সচিব) ঝরনা বেগম। তিনি জানান, বাংলাদেশ ফলিত পুষ্টি গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউট রংপুরের তত্ত্বাবধানে এবং ইউরোপিয় ইউনিয়নের অর্থায়নে জয়েন্ট অ্যাকশন ফর নিউট্রিশন আউটকাম (জানো) প্রকল্প নীলফামারীতে গর্ভবতী নারী, কিশোরী ও শিশুদের নিয়ে কাজ করছে।
প্রকল্পের মাধ্যমে জেলার চারটি উপজেলায় অপুষ্টিতে ভোগা কিশোরীসহ মা ও শিশুদের স্বাস্থ্যগত উন্নয়ন নিয়ে কার্যক্রম পরিচালনা করবে।
সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফুড সায়েন্স এন্ড নিউট্রিশন বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক ড. আনোয়ারা আক্তার খাতুন।
জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় সরকারের উপপরিচালক আব্দুল মোতালেব সরকার, জেলা সিভিল সার্জন ডাঃ রনজিত কুমার বর্ম্মন, জানো প্রকল্পের প্রকল্পের তানিয়া জাহান, বারটানের রংপুর পীরগঞ্জ কার্যালয়ের আঞ্চলিক প্রধান ড. ছাদেকুল ইসলাম, বৈজ্ঞানিক কর্মকর্তা মারুফুর রহমান প্রমুখ। উক্ত সেমিনারে বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, শিক্ষক,সাংবাদিক, সূধীজন উপস্থিত ছিলেন। #

পুরোনো সংবাদ

নীলফামারী 3343765668804402554

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item