ভারতসহ সারাবিশ্বে মুসলমানদের হত্যা,সহিংস হামলার প্রতিবাদে সৈয়দপুরে মানববন্ধন

তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
ভারতসহ সারাবিশ্বে মুসলমানদের হত্যা, সহিংস হামলা,বাড়িঘর ও মসজিদে অগ্নিসংযোগসহ হয়রানি ও নির্যাতনের প্রতিবাদে নীলফামারীর সৈয়দপুরে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ হয়েছে। আজ (বুধবার) আহলে সুন্নাত ওয়াল জামাআত নীলফামারী জেলা ও সৈয়দপুর থানা শাখার আয়োজনে সৈয়দপুর প্রেসক্লাবের সামনে শহীদ ডা. জিকরুল হক সড়কে ওই কর্মসূচি পালন করা হয়।
বেলা ১১টায় মানববন্ধন কর্মসূচি শুরু হয়। দুপুর ১২টা পর্যন্ত প্রায় ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।
মানববন্ধন চলাকলে সেখানে এক সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন আহলে সুন্নাত ওয়াল জামাআত নীলফামারী জেলা শাখার সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. গুলজার আহমেদ আশরাফী।
প্রতিবাদ সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন আহলে সুন্নাত ওয়াল জামাআত নীলফামারী জেলা শাখার সাংগঠনিক সম্পাদক ও সৈয়দপুর প্লাজা জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মঈনুল ইসলাম আল ক্বাদেরী জিলানী, সংগঠনটির থানা শাখার ধর্ম বিষয়ক সম্পাদক ও চিনি মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা সাহিদ রেজা রিজভী, ইসলামিক মিশন সৈয়দপুর শাখার সভাপতি মানিক রিজভী, মিস্ত্রীপাড়া গাউসিয়া মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা রিজওয়ান আল ক্বাদেরী জিলানী প্রমূখ।
আহলে সুন্নাতওয়াল জামাআত সৈয়দপুর থানা শাখার সাধারণ সম্পাদক মো. খালিদ আজম আশরাফীর পরিচালনায় এ কর্মসূচিতে সংগঠনের থানা শাখার সভাপতি মোহাম্মদ শফি রেজা,আহলে সুন্নাতওয়াল জামাআতের নেতা ও নীলফামারী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সাবেক ভাইস প্রেসিডেন্ট আলহাজ্ব মো. আফতাব আলম জোবায়ের এমাদী, বিশিষ্ট ব্যবসায়ী সুলতান খান ঢেনু,শামসুল আলম বাবু, আব্দুস সাত্তার, মো. আজাদসহ সংগঠনটির নীলফামারী জেলা ও সৈয়দপুর থানা শাখার নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
মানববন্ধনে সংগঠনের সৈয়দপুর পৌরসভার বিভিন্ন ওয়ার্ড শাখার কর্মীসহ সর্বস্তরের মানুষজন অংশ নেন।
 প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন,বাংলাদেশে আমরা সকল ধর্ম ও বর্ণ নির্বিশেষে একসাথে বসবাস করছি, বন্ধুত্বের বন্ধনে আবদ্ধ হয়ে এক প্লেটে খাচ্ছি। এখানে কোন ভেদাভেদ নেই। অথচ ভারতে মুসলমানদের হত্যা করা হচ্ছে। অগ্নিসংযোগ করা হচ্ছে বাড়িঘর, মসজিদে। নির্যাতন করা হচ্ছে প্রতিনিয়ত যা কেউ কামনা করে না। সন্ত্রাসীদের কোন ধর্ম নেই। আর মুসলমানদের ওপর যারাই হত্যা ও নির্যাতন করেছে আল্লাহতায়ালার গজব তাদের উপরেই নাজিল হয়েছে। তার প্রমাণ চীনের করোনা ভাইরাস। তাই আপনারা মুসলমানদের ওপর হত্যা নির্যাতন বন্ধ করুন নতুবা আল্লাহতায়ালা আপনাদের ওপর গজব কখন কিভাবে নাজিল করবে তা টের পাবেন না। বক্তারা ভারতে মুসলমানদের ওপর হত্যা-নির্যাতন বন্ধের দাবি জানিয়ে বলেন কেউ অত্যাচার করে পার পায়নি। তারা চীনের করোনা ভাইরাসের উদাহরণ টেনে বলেন, সেখানে পবিত্র কোরআন শরীফ নতুন করে লিখতে চেয়েছিল,শুরু করেছিল মুসলমানদের ওপর অত্যাচার। ঠিক তখনই মহান রাব্বুল আলামিন করোনা ভাইরাস দিয়ে গজব নাজিল করেছেন। তারা বলেন চীনারা এ গজব থেকে মুক্তি পেতে এখন মসজিদে আশ্রয় নিয়েছে, অনেকে নামাজও পড়ছেন। তাই বক্তারা ভারতে মুসলমানদের ওপর হত্যা নির্যাতন বন্ধের দাবি জানিয়ে চীনের কথা স্মরণ করার আহ্বান জানান। তারা বলেন,কোন ধর্মেই সন্ত্রাসীদের স্থান নেই। তারা মুসলমানদের হত্যা ও নির্যাতনকারী সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। শেষে মোনাজাতের মাধ্যমে মানববন্ধন কর্মসূচি শেষ করা হয়।

পুরোনো সংবাদ

নীলফামারী 7353009220978668368

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item