করোনা ভাইরাস প্রতিরোধে সৈয়দপুরে হাজারীহাট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ও সাবেক শিক্ষার্থীদের নানা কর্মসূচি


তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
 করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে এবং জনসচেতনতা সৃষ্টিতে নীলফামারীর সৈয়দপুরে উপজেলার কাশিরাম বেলপুকুর ও খাতামধুপুর ইউনিয়নের বিভিন্ন এলাকায় নানা কর্মসূচি পালন করা হচ্ছে। হাজারীহাট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ও সাবেক শিক্ষার্থীদের উদ্যোগে ওই সব কর্মসূচি গ্রহন করা হয়েছে। তাদের গৃহিত কর্মসূচির মধ্যে রয়েছে, এলাকার মানুষের মধ্যে প্রাণঘাতী করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতা সৃষ্টিতে লিফলেট বিতরণ, গ্রামাঞ্চলে মাইকিং, মাস্ক, ডেন্টল ও স্প্রে ক্যাপ বিতরণ। গত তিন দিন যাবত ওই কর্মসূচি পালন করা হচ্ছে।
হাজারীহাট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. লুৎফর রহমান চৌধুরী জানান, তাঁর প্রতিষ্ঠান থেকে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় উর্ত্তীণ হয়ে অনেকেই এখন দেশের বিভিন্ন সরকারি বেসরাকরি বিশ্ববিদ্যালয়ে উচ্চ শিক্ষা অর্জনে অধ্যয়নরত রয়েছেন। বর্তমানে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ  রয়েছে। তাই  এ সময়টিতে তারা নিজ নিজ এলাকায় অবস্থান করছেন। আর এখন বিশ্বজুড়ে মানুষের মধ্যে করোনা ভাইরাস আতঙ্কে এক চরম ভীতিকর অবস্থা বিরাজ করছে। 
তিনি জানান, তার প্রতিষ্ঠানের প্রাক্তন শিক্ষার্থীরা একত্রিত হয়ে তাঁর কাছে এসে পরামর্শ ও সহযোগিতা নিয়ে এলাকার মানুষের পাশে দাঁড়াতে এ ধরণের মহতী কাজ শুরু করেছেন। 
করোনা ভাইরাস প্রতিরোধে নিজ উদ্যোগে প্রতিষ্ঠানে প্রাক্তন শিক্ষার্থীরা বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছেন। ইতোমধ্যে উপজেলার কাশিরাম বেলপুকুর ও খাতামধুপুর ইউনিয়নের প্রত্যন্ত এলাকার মানুষের মধ্যে বেশ কিছু সংখ্যক ফেস মাস্ক, ডেন্টল, স্প্রে ক্যাপ বিতরণ করা হয়েছে। এছাড়াও জনসচেতনতা সৃষ্টিতে করোনা ভাইরাস প্রতিরোধে মানুষের করণীয় সম্পর্কে দিক-নিদের্শনামূলক লিফলেট বিতরণ ও মাইকের মাধ্যমে প্রচার অব্যাহত রয়েছে। তিনি  আগামীতে এ সব কর্মসূচি অব্যাহত রাখতে প্রতিষ্ঠানের সকল সাবেক শিক্ষার্থীসহ এলাকার হৃদয়বান ও বিত্তবানদের সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার উদাত্ত আহবান জানান।      

পুরোনো সংবাদ

নীলফামারী 6560220124164850156

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item