ডিমলায় সড়ক রক্ষণাবেক্ষনে জন্য দুঃস্থ নারী কর্মীদের নিয়োগ করলেন চেয়ারম্যান-ময়নুল হক


ডিমলা (নীলফামারী) প্রতিনিধি: পল্লী কর্মসংস্থান ও সড়ক রক্ষণাবেক্ষণ কর্মসূচী-৩ (আরইআরএমপি-৩) শীর্ষক প্রকল্পের আওতায় ইউনিয়ন সড়ক রক্ষণাবেক্ষণের জন্য নীলফামারীর ডিমলা উপজেলার টেপাখড়িবাড়ী ইউনিয়নে উপজেলা প্রকৌশলীর (এলজিইডি) এর অধিনে দশ জন দুঃস্থ অসহায় বিধবা নারী কর্মী নিয়োগে জনসমূক্ষে উন্মুক্ত পদ্ধতিতে লটারীর কার্যক্রম করা হয়েছে। 

বৃহস্পতিবার (৫-মার্চ) সকাল ১১টায় উপজেলার ৯নং টেপাখড়িবাড়ী ইউনিয়ন পরিষদের হলরুমে ১ থেকে ৯ নং ওয়ার্ডের প্রায় শতাধিক দুঃস্থ ও বিধবা নারীদের অংশগ্রহণে উন্মুক্ত ভাবে লটারীর মাধ্যমে ১০ জন নারী কর্মীদের নির্বাচন করা হয়। টেপাখড়িবাড়ী ইউপি চেয়ারম্যান ময়নুল হকের উপাস্থাপনায় দুঃস্থ অসহায় স্বামী পরিতক্তা ও বিধবা মহিলাদের উপস্থিতিতে উপজেলা প্রকৌশলী শফিউল ইসলাম এ লটারীর কার্যক্রম পরিচালনা করেন। 

এসময় উপস্থিত ছিলেন উপজেলা উপ-সহকারী প্রকৌশলী জিকরুল আমিন পাটয়ারী, এলজিইডি সাব এ্যাসিসট্যান্ট ইঞ্জিনিয়ার শওকত কবীর, এলজিইডি সিও আশাদুজ্জামান মানিক, উক্ত ইউপির সচিব গৌরাঙ্গ রায়, ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা মিজানুর রহমান মিজান সহ গ্রাম পুলিশ, ইউপি সদস্য বৃন্দ। 

লটারী অনুষ্ঠিত হওয়ার পূর্বে সংক্ষিপ্ত এক আলোচনা সভায় উপজেলা প্রকৌশলী বলেন- এ লটারীর আওতায় শুধু তারাই থাকবে যারা এ ইউনিয়ন পরিষদের আন্ডারে যেকোন সুযোগ সুবিধা থেকে বঞ্চিত রয়েছেন এবং এই ইউনিয়নের দুঃস্থ অসহায় স্বামী পরিতক্তা ও বিধবা মহিলারা সুযোগ পাবেন। এছাড়া আমরা চাইলেও মন মতো কাউকে নিতে পারব না কারণ উন্মুক্ত পদ্ধতিতে লটারীতে যার নাম উঠবে তাকেই নেওয়া হবে।

উক্ত ইউনিয়নের চেয়ারম্যান ময়নুল হক বলেন- কোন ধরনের আর্থিক লেনদেন ছাড়া বিনামূল্যে ২৫ থেকে ৪৫ বছরের বয়সের মধ্যে অসহায় দুঃস্থ বিধবা মহিলাদের নির্বাচন করার জন্য ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে মাইকিং এবং হাটে ঢোল শরৎ এর মাধ্যমে প্রচার করা হয়েছে। 

পুরোনো সংবাদ

নীলফামারী 49947742976934401

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item