ইটভাটায় নিহত নীলফামারীর ১৩ শ্রমিক পরিবারের সন্তানদের শিক্ষা সহায়তা প্রদান



ইনজামাম-উল-হক নির্ণয় নীলফামারী প্রতিনিধি ১ ফেব্রুয়ারি॥ কুমিল্লার চৌদ্দ গ্রামের ইট ভাটায় কয়লা ভর্তি ট্রাক চাপায় নিহত নীলফামারী জলঢাকা উপজেলার ১৩ শ্রমিক পরিবারের সন্তানদের শিক্ষা সহায়তায় অর্থ প্রদান করেছে স্বেচ্ছাসেবী সংগঠন আর্ত সারথি।
টাঙ্গাইল জেলার অনলাইন ভিত্তিক স্বেচ্ছাসেবী সংগঠন আর্ত সারথি’র উদ্যোগে আজ শনিবার(১ ফেব্রুয়ারি/২০২০) দুপুরে জলঢাকার শিমুলবাড়ি এসসি উচ্চ বিদ্যালয় চত্ত্বরে ১৩ শ্রমিক পরিবারের দরিদ্র ও মেধাবী ১৪ জন সন্তানের মাঝে ত্রৈমাষিক শিক্ষা সহায়তা হিসেবে নগদ ৪৩ হাজার টাকা নগদ অর্থ তুলে দেন আর্ত সারথি’র সহসভাপতি কামরুল হাসান ও সাধারণ সম্পাদক কৃষ্ণ কুমার কর্মকার। এসময় শিমুলবাড়ি এসসি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জ্যোতিষ রায় উপ¯ি'ত ছিলেন। 
শিক্ষা সহায়তার অর্থ বিতরণ শেষে শিমুলবাড়ি এসএসসি উচ্চ বিদ্যালয়ে ‘আর্ত সারথি’ পাঠাগার গঠন করা হয়। এলাকার হতদরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের সার্বিক সহযোগীতায় সব সময় পাশে থাকবে পাঠাগারটি।
স্বেচ্ছাসেবী সংগঠন আর্ত সারথি’র সাধারণ সম্পাদক কৃষ্ণ কুমার কর্মকার জানান, কুমিল্লার ইটভাটায় নিহত নীলফামারী জলঢাকার ১৩ শ্রমিক পরিবারের ১৪ সন্তানের শিক্ষা সহায়তার জন্য প্রতি তিন মাস অন্তর অন্তর অর্থ সহায়তা দিয়ে আসছে আর্ত সারথি। সেই ধারবাহিকতার অংশ হিসেবে চতুর্থবার ত্রৈমাষিক শিক্ষা সহায়তা হিসিবে ১৪ শিক্ষার্থীর মাঝে মোট ৪৩ হাজার নগদ টাকা সহায়তা প্রদান করা হয়। এদের মধ্যে সব্বর্চ পাঁচ হাজার একশ টাকা থেকে সর্ব নিম্ন দুই হাজার একশ টাকা করে দেয়া হয় ওই শিক্ষার্থীদের মাঝে। 
তিনি আরো বলেন, আর্ত সারথি অনলাইন ভিত্তিক স্বেচ্ছাসেবী সংগঠন। শিক্ষা সেবায় আর্ত মানুষের পাশে থাকার লক্ষ্য নিয়ে আর্ত সারথি দেশ বিদেশের অনলাইন ও অফলাইনের বন্ধুদের কাছ থেকে অর্থ সংগ্রহ করে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা সহায়তা দিয়ে আসছে। 
উল্লেখ্য, ২০১৯ সালের ২৫ জানুয়ারী ভোর সোয়া ৫টার দিকে কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলার ঘোলপাশা ইউনিয়নের নারায়ণপুর এলাকার কাজী এ্যান্ড কোং নামের ইটভাটায় কয়লা ভর্তি একটি ট্রাক শ্রমিকদের থাকার ঘরে উল্টে পড়ে। এতে ওই ঘরে ঘুমিয়ে থাকা ১৫ শ্রমিকের মধ্যে ১৩ জনই ঘটনা¯'লে নিহত হন এবং দুই শ্রমিককে আহত অব¯'ায় ¯'ানীয় হাসপাতালে ভর্তি করা হয়। নিহত ওই ১৩ শ্রমিকের বাড়ি নীলফামারী জলঢাকা উপজেলা

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 837716155564735296

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item