ওজনে কারচুপি-বিরামপুরে জেলে গেলেন ধান ব্যবসায়ী

অলিউর রহমান মেরাজ দিনাজপুর প্রতিনিধি :

 দিনাজপুরের বিরামপুর উপজেলায় বকুল হোসেন নামে এক কৃষকের কাছ থেকে ওজনে কারচুপি করে বেশি ধান গ্রহণ করার সময় এক ব্যবসায়ীকে ২ দিনের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।
উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুর রহমান ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ২ দিনের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেন।

দণ্ডপ্রাপ্ত ব্যবসায়ীর নাম সানা সরকার (৪০)। তিনি উপজেলা ২নং কাটলা ইউনিয়নের উত্তর দাউদপুর গ্রামের মৃত্য খবির উদ্দিনের ছেলে। বিরামপুর থানার ওসি মনিরুজ্জামান কালের কণ্ঠকে বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয়দের বরাত দিয়ে ওসি বলেন, রবিবার বিকেলে উপজেলার কাটলা ইউনিয়নের উত্তর দাউদপুর সরকার পাড়া গ্রামে মফিজ উদ্দিনের ছেলে বকুল হেসেনের কাছ থেকে ৩৪ মণ ধান ক্রয় করেন সানা সরকার। ধান ওজন করবার সময় ওই কৃষকের সন্দেহ হলে ব্যবসায়ীকে পুনরায় ধান ওজনের কথা বললে তিনি অস্বীকার করেন।

পরে স্থানীয়রা ওই ধানগুলো পুনরায় ওজন করলে মণ প্রতি ৬ কেজি করে ধান বেশি হওয়ায় সানা সরকারকে আটক করে পুলিশে খবর দিলে পুলিশ গিয়ে তাকে আটক থানায় নিয়ে আসেন।

ওসি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে সানা মিয়া ওই কৃষকের কাছ থেকে ধান মণপ্রতি ৬ কেজি করে বেশি নেওয়ার কথা স্বীকার করেছেন। তাকে নির্বাহী ম্যাজিস্ট্রেটের কাছে হাজির করা হলে তাকে দুই দিনে বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেন।

পুরোনো সংবাদ

নির্বাচিত 6118258766207730786

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item