নীলফামারী জেলা প্রশাসক কার্যালয়ে দক্ষতা উন্নয়ন কেন্দ্র

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী প্রতিনিধি ৩০ ডিসেম্বর॥ নীলফামারী জেলা প্রশাসক কার্যালয়ে স্কিল ডেভেলপমেন্ট সেন্টার (দক্ষতা উন্নয়ন কেন্দ্র) উদ্বোধন করা হয়েছে। রবিবার(২৯ ডিসেম্বর) দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ের দ্বিতীয় তলায় ফিতা কেটে ও ফলোক উন্মোচন করে এর উদ্বোধন করেন রংপুর বিভাগীয় কমিশনার কে এম তারিকুল ইসলাম।পরে নতুন এই কেন্দ্রে ভূমি ব্যবস্থাপনায় ইনফরমেশন টেকনোলজি প্রয়োগে সক্ষমতা বৃদ্ধি বিষয়ক দিনব্যাপি কর্মশালায় প্রধান অতিথি হিসেবে যোগ দেন।
এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী।
উদ্বোধনী অনুষ্ঠানে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আব্দুল মোতালেব সরকার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাহারুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) খন্দকার মো. নাহিদ হাসান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মির্জা মুরাদ হাসান বেগ, সদর উপজেলা নির্বাহী এলিনা আকতার, জলঢাকা উপজেলা নির্বাহী কর্মকর্তা সুজা-উদ-দৌলা, সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসিম আহমেদ, ডোমার উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনা শবনম, ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়শ্রী রায় ও কিশোরীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল কালাম আজাদ উপস্থিত ছিলেন।
কর্মশালায় উপজেলা ভূমি অফিস ও ইউনিয়ন ভূমি অফিসের ৪০ জন অংশগ্রহণ করেন।প্রধান অতিথির বক্তব্যে বিভাগীয় কমিশনার তারিকুল ইসলাম বলেন, প্রশিক্ষণের কোন বিকল্প নেই। দক্ষতা উন্নয়নের সাথে প্রশিক্ষণের স¤পর্ক রয়েছে। প্রতিনিয়ত আমাদের শিখতে হচ্ছে।
তিনি বলেন, জেলা প্রশাসক কার্যালয়ে ব্যতিক্রমী এই কেন্দ্রটি চালু হওয়ার ফলে তথ্য প্রযুক্তিসহ বিশেষ বিশেষ ক্ষেত্রে কর্মদক্ষতার সক্ষমতা বৃদ্ধিতে সহায়ক ভূমিকা পালন করবে। কর্মশালা সঞ্চালনা করেন রেভিনিউ ডেপুটি কালেক্টর (আরডিসি) নাহিদ তামান্না।
এ সময় নীলফামারী সদর উপজেলার সহকারী কমিশনার বেলায়েত হোসেন, ডিমলা উপজেলার সহকারী কমিশনার নুর ই আলম, জলঢাকা উপজেলার সহকারী কমিশনার গোলাম ফেরদৌস উপস্থিত ছিলেন।
জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী বলেন, জেলা প্রশাসকের কার্যালয় ও তার আওতাধীন অফিসসমূহের সকল কর্মকর্তাসহ জেলার অন্যান্য বিভাগের সকল কর্মকর্তাগণের বৈদেশিক ভাষায়, ক¤িপউটার বিষয়ে দক্ষতা অর্জন ও ব্যবহার, টিটিসির সাথে লিংকেজ স্থাপন এবং আইসিটি বিষয়ের উপর প্রশিক্ষণ গ্রহণ করা যাবে। #

পুরোনো সংবাদ

নীলফামারী 7812423484418559568

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item