ডোমারে জেন্ডার ভিত্তিক সহিংসতা নিরসনে র‌্যালী ও নাটক অনুষ্ঠিত।

আনিছুর রহমান মানিক, ডোমার (নীলফামারী) প্রতিনিধি>>
“সহিংসতার ভয়-আর নয়, আর নয়” এই প্রতিপাদ্য বিষয় কে সামনে রেখে নীলফামারীর ডোমারে শো প্রকল্পের আওতায় জেন্ডার ভিত্তিক সহিংসতা নিরসনে র‌্যালী ও উন্নয়ন নাটক অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (২ ডিসেম্বরর) বিকেল ৩ টায় ল্যাম্ব শো প্রকল্পের উপজেলা অফিস হতে এক বর্নাঢ্য র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে পৌর এলাকাল চাকধা পাড়ায় মন্দির প্রাঙ্গণে নাটক অনুষ্ঠিত হয়।
  পৌর কাউন্সিলর শফিক বিন মোর্শেদ তরুনের সভাপতিত্বে ল্যাম্ব শো প্রকল্পের টেকনিক্যাল কো-অর্ডিনেটর জীবন কুমার পোদ্দার, ফিল্ড কো-অর্ডিনেটর আনিসুর রহমান আনিস, রফিকুল ইসলাম রফিক, প্রদীপ চন্দ্র রায়, সত্যেন্দ্র নাথ রায়, এমএন্ডডিও জয়ন্ত কর্মকার প্রমুখ বক্তব্য রাখেন।
টেকনিক্যাল কোর্ডিনেটর জীবন কুমার পোদ্দার তার বক্তব্যে বলেন, প্রতিটি ব্যক্তি কে তার অবস্থানের জন্য নয় বরং জাতি, ধর্ম, বর্ণ, লিঙ্গ নির্বিশেষে সম্মান ও মর্যাদার সাথে দেখা উচিত। আলোচনা শেষে নারী উন্নয়ন বিষয়ক পথ নাটক “শিল্পীর জীবন গাঁথা” মঞ্চায়ন করা হয়। নাটক দেখতে আসা কিশোর-কিশোরী, নারী-পুরুষসহ সব বয়সী মানুষের উপচে পড়া ভীড় ছিল চোখে পড়ার মতো। গ্লোবাল এ্যাফেয়ার্স কানাডার অর্থায়নে প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর কারিগরি সহায়তায় ল্যাম্ব শো প্রকল্প কর্তৃক আয়োজিত এ অনুষ্ঠানের সভাপত্বি জানান, এ ধরনের নাটক শিশু বিবাহ প্রতিরোধ, নারী নির্যাতন প্রতিরোধ, উন্নয়ন, মা ও শিশু মৃত্যুর  হার কমিয়ে আনার ক্ষেত্রে বিশেষ ভূমিকা রাখবে।

পুরোনো সংবাদ

নীলফামারী 2670087622674466039

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

শিল্প-সাহিত্য

ফেসবুক লাইকপেজ

তারিখ অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item