বোদায় বিদ্যালয়ের অর্থ অনিয়মের অভিযোগে প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় মামলা

সাইদুজ্জামান রেজা,পঞ্চগড়ঃ

জালিয়াতি, বিভিন্ন ফান্ডের টাকা আত্মসাৎ এবং বিদ্যালয় পরিচালনায় ব্যাপক অনিয়মের অভিযোগে শাহ সেকেন্দার হায়াত নামের প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় মামলা হয়েছে।
পঞ্চগড়ের বোদা উপজেলার ঝলই শালশিরী ইউনিয়নের ১২৪ নং নয়নিবুরুজ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেকেন্দার হায়াতের বিরুদ্ধে গত ২৮ জুলাই জেলা প্রাথমিক শিক্ষা অফিসার বরাবর লিখিত অভিযোগ  করেন ঐ বিদ্যালয়ের কার্যকরি কমিটির সভাপতি মোঃ নবিউল করিম।
 অভিযোগ সূত্রে জানা যায়, প্রধান শিক্ষক সেকেন্দার হায়াত ২০১৮-১৯ অর্থ বছরের স্লিপের টাকা, প্রাক-প্রাথমিক এবং রুটিন মেইনটেইনেন্টসহ বিভিন্ন ফান্ডের টাকা নিয়ম বহির্ভুত ভাবে চেকের মাধ্যমে উত্তোলন করে আত্মসাত করে।
এছাড়াও তিনি কোন প্রকার রেজুলেশন এবং কার্যকরি কমিটির তোয়াক্কা করেন না, বিদ্যালয়ে যথাসময়ে উপস্থিত হন না। প্রধান শিক্ষক সেকেন্দার হায়াতের এহেন কর্মকান্ডে বিঘ্ন ঘটছে শিক্ষার্থীদের পাঠদানে। বিদ্যালয়ের সভাপতির অভিযোগের প্রেক্ষিতে বোদা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার কে তদন্তের দায়িত্ব দেয়, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ,দীর্ঘ তদন্ত শেষে তদন্ত প্রতিবেদন দাখিল করেন।
বোদা উপজেলা শিক্ষা অফিসার মাসুদ হাসান জানান অভিযোগের কিছু কিছু বিষয়ে সত্যতা পাওয়া গেছে,আমি প্রতিবেদন দিয়েছি। কতৃপক্ষ ব্যবস্থা নিবেন।
অভিযোগ বিষয়ে ঐ বিদ্যালয়ে যাওয়ার সময় একই গ্রামের পুকুর পাড়ে দেখা যায় প্রধান শিক্ষক সেকান্দার হায়াত কে,পুকুর পাড়ে কথা বলতে বলতে প্রধান শিক্ষক সেকেন্দার হায়াত খবর প্রকাশ না করার জন্য প্রতিবেদক কে অনুরোধ করেন। বিদ্যালয়ে গিয়ে দেখা যায় তৃতীয়,চতুর্থ ও পঞ্চম শ্রেণিতে ১১ জন ছাত্রছাত্রী উপস্থিত আছে। বিদ্যালয়ের শ্রেণী কক্ষ ও অফিস কক্ষ ময়লা আবর্জনায় ভরা।বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের খেলার মাঠ বন্ধ করে গাছ লাগানো হয়েছে এর ফলে ছাত্রছাত্রীদের মানসিক বিকাশ হতে বাধাগ্রস্ত হচ্ছে।

পঞ্চগড় জেলা প্রাথমিক শিক্ষা অফিসার শহীদুল ইসলাম জানান ঐ শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ হয়েছে,তদন্তে সত্যতা পাওয়ায়। প্রধান শিক্ষক সেকেন্দার হায়াতের বিরুদ্ধে বিভাগীয় মামলা হয়েছে। 

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 7261104940463916518

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item