বুলবুলের তাণ্ডবে পটুয়াখালী ও খুলনায় ২ জনের মৃত্যু

ডেস্ক



ঘূর্ণিঝড় বুলবুলের তাণ্ডবে পটুয়াখালীতে গাছচাপায় বৃদ্ধের ও খুলনায় ঘরচাপা পড়ে এক নারীর মৃত্যু হয়েছে।
রবিবার (১০ নভেম্বর) ভোর রাত ও সকালে ঝড়ের সময় এসব ঘটনা ঘটে।
নিহতরা হলেন- পটুয়াখালীর মির্জাগঞ্জের উত্তর রামপুরা গ্রামের হামেদ ফকির (৬০) ও খুলনার দাকোপ উপজেলার দক্ষিণ দাকোপ গ্রামের সুভাষ মণ্ডলের স্ত্রী প্রমিলা মণ্ডল (৫২)।
স্থানীয়দের বরাত দিয়ে মির্জাগঞ্জা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সরোয়ার হোসেন জানান, রাতে দমকা হাওয়ার শুরু হলে একটি রেইন্ট্রি ও একটি চাম্বল গাছ উপড়ে ঘরের ওপর পড়লে চাপা পড়েন হামেদ ফকির। তাতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।
এদিকে দাকোপ উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল ওয়াদুদ বলেন, নিহত প্রমিলা দক্ষিণ দাকোপের প্রাধমিক বিদ্যালয় সাইক্লোন শেল্টারে রাতে আশ্রয় নিয়েছিলেন। সকালে তিনি সাইক্লোন শেল্টারের পাশে নিজের বাড়িতে গিয়ে রান্না করতে বসেন। এ সময় ঝড় শুরু হলে তার বাড়ির পেছনের একটি বড় গাছ ভেঙে পড়ে। এতে ঘটনাস্থলেই প্রমিলা মণ্ডল মারা যান।
তিনি আরও বলেন, ঘূর্ণিঝড় বুলবুলের আঘাতে উপজেলায় ঝড়ো বাতাসে আরও কিছু বাড়ি ঘর বিধ্বস্ত হয়েছে। তবে সঠিক সংখ্যাটা বলা যাচ্ছে না।
বুলবুলের তাণ্ডবে লন্ডভন্ড হয়ে গেছে উপকুলীয় কয়রা ও দাকোপ উপজেলা। রবিবার ভোরে খুলনা উপকূলে আঘাত হানে ঘূর্ণিঝড় বুলবুল। ঘূর্ণিঝড়ে তাণ্ডবে গাছপালা ভেঙে পড়েছে। কাঁচা ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। গাছপালা ভেঙে সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে। বিদ্যুৎ সংযোগও বিচ্ছিন্ন রয়েছে।
ঘণ্টায় ১১৫ কিলোমিটার থেকে ১২৫ কিলোমিটার বেগের বাতাসের শক্তি নিয়ে বাংলাদেশ সময় শনিবার রাত ৯টায় পশ্চিমবঙ্গের দক্ষিণ চব্বিশ পরগনার সাগর দ্বীপ উপকূলে আঘাত হানে অতি প্রবল ঘূর্ণিঝড় বুলবুল। প্রায় তিন ঘণ্টায় পুরোপুরি স্থলভাগে উঠে আসার পর সুন্দরবনের ভারতীয় অংশের কাছ দিয়ে পশ্চিমবঙ্গ উপকূল অতিক্রম করে এ ঝড়।

পুরোনো সংবাদ

lead 5508198580737564493

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

শিল্প-সাহিত্য

ফেসবুক লাইকপেজ

তারিখ অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item