কিশোরগঞ্জ - তারাগঞ্জ সড়কের বেইলি ব্রিজটি মরনফাঁদ ,৫০ টি দুর্ঘটনায় আহত শতাধিক


মোঃ শামীম হোসেন বাবু,কিশোরগঞ্জ(নীলফামারী)সংবাদদাতা:  
নীলফামারীর কিশোরগঞ্জ ও রংপুর জেলার তারাগঞ্জ উপজেলার সংযোগ সড়কে বাহাগিলি ঘাটের  চাঁড়ালকাটা নদীর উপর নির্মিত বেইলি ব্রিজটি মরন ফাঁদে পরিণত হয়েছে। ব্রিজটির কয়েকটি স্থানে  স্টিলের বড় বড় অংশ খসে পড়ায় প্রতিদিনি  জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছে যানবাহন সহ পথচারিরা।
এলাকাবাসীসহ পথচারিরা জানায় গত তিন বছরে ব্রিজ থেকে পরে গিয়ে কমপক্ষে ৫০ বার দুর্ঘটনা ঘটেছে। এতে গুরত্বর আহত হয়েছে প্রায় শতাধিক মানুষ। সর্বশেষ  সোমবার সকাল ১০টার দিকে কিশোরগঞ্জ থেকে তারাগঞ্জ যাওয়ার পথে একটি ট্রাক বিজের উপর উঠতে গিয়ে নিয়ন্ত্রন হারিয়ে ব্রিজের মোকার সঙ্গে ধাক্কা লেগে ট্রাকটির সামনের অংশ ভেঙ্গে চুরমার হয়ে যায়। এসময় ট্রাক চালক সাগর মিয়া (৪০) ট্রাকের হেলপার আইয়ুব আলী (২৮) গুরত্বর আহত হলে তাদেরকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
ব্রিজটি ঝুকিপুর্ন হওয়ার কারনে নীলফামারী সড়ক ও জনপথ বিভাগ থেকে গত তিন বছর আগে সাবধান ঝুকিপুণ বেইলি ব্রিজ লিখে  একটি সাইনবোর্ড লাগিয়ে দিয়ে দায়সারাভাবে দায়িত্ব পালন করলে ব্রিজটি সংস্কারে উদ্যোগ নিচ্ছেনা কতৃপক্ষ ফলে যে কোন সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।
জানা গেছে,  নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলা ও রংপুর জেলার তারাগঞ্জ উপজেলা হয়ে নীলফামারীর সৈয়দপুর উপজেলার সাথে সহজে যোগাযোগের জন্য  বাহাগিলি ইউনিয়নের  চাঁড়ালকাঁটা নদীর ঘাটের পারে ১৯৮৬ সালে সরকার ওই ব্রিজটি নির্মান করে । ব্রিজটি নির্মানের পর থেকে প্রায় ৩১ বছর পেড়িয়ে গেলেও ব্রিজটি আর সংস্কার করা হয়নি। ফলে ব্রিজটি মরন ফাঁদে পরিণত হয়েছে।
বাহাগিলি ইউনিয়নের চেয়ারম্যান আতাউর রহমান শাহ দুলু বলেন, সম্প্রতি তারাগঞ্জ হাট থেকে একটি যাত্রীবাহি ভ্যান ব্রিজের উপর উঠলে ব্রিজ থেকে নিচে পড়ে গিয়ে ভ্যান চালকসহ ৬ জন গুরত্বর আহত হয়। এসময় আনারুল ইসলাম নামে এক যাত্রীর পা ভেঙ্গে যায়। আমি বেশ কয়েকবার নীলফামারী সড়ক ও জনপথ  বিভাগের নির্বাহী প্রকৌশলীকে বিজ্রটি সংস্কারের বিষয়ে জানালেও তারা কোন পদক্ষেপ নিচ্ছেনা।
কিশোরগঞ্জ থানার অফিসার ইনচার্জ এম হারুন অর রশিদ বলেন, আমি এই থানায় যোগদানের পর বেশ কয়েকটি দুর্ঘটনার খবর পেয়েছি। খুব দ্রুত ব্রিজটি সংস্কার করা না গেলে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।
নীলফামারী সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মঞ্জুরুল করিমের সাথে কথা বললে তিনি বলেন, আমি নীলফামারীতে নতুন এসেছি ব্রিজটির বিষয়ে খোঁজ খবর নিয়ে খুব তাড়াতাড়ি ব্রিজটি সংস্কার কিংবা নতুন ব্রিজ নির্মাণের জন্য প্রস্তাবনা পাঠাবো। 

পুরোনো সংবাদ

নীলফামারী 4177736972849054661

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item