আমরা কৃষিতে স্বয়ং সম্পন্ন ॥ ফলমূলও রপ্তানীর চিন্তা-বাণিজ্যমন্ত্রী

ফজলুর রহমান, পীরগাছা (রংপুর) প্রতিনিধি
কৃষিতে আমরা স্বয়ং সম্পন্ন। এবারে চাহিদার তুলনায় ধান ও আলু বেশী উৎপাদন হয়েছে। এসব খাদ্য শস্য বিদেশে রপ্তানী করা হচ্ছে। গতকাল শুক্রবার রংপুরের পীরগাছায় তিন দিন ব্যাপী ফলদ ও বৃক্ষ মেলার উদ্বোধনকালে বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি এ কথা বলেন।
তিনি আরো বলেন, খাদ্য শস্যে আমরা স্বয়ং সম্পন্ন হয়েছি। এর পাশাপাশি ফলমূলেও আমাদের স্বয়ং সম্পন্ন হতে হবে। আমাদের দেশে এবছর প্রচুর কাঁঠালের ফলন হয়েছে। দেশীয় চাহিদা মেটানোর পাশাপাশি কাঁঠাল বিদেশে রপ্তানির চিন্তা ভাবনা করা হচ্ছে।
ফলদ ও বৃক্ষ মেলার উদ্বোধন শেষে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমীন প্রধানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান শাহ মাহবুবার রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান আরিফুল হক লিটন, উপজেলা আ’লীগের সভাপতি আব্দুল হাকিম সরদার, ভারপ্রাপ্ত সম্পাদক ডাঃ জাহিদুল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা শামিমুর রহমান, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা লোকমান আলম, উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা আব্দুল লতিফ প্রমুখ। এছাড়াও বাণিজ্য মন্ত্রী উপজেলার ছাওলা ইউনিয়নের সম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্থ্য কৃষকদের মাঝে ধানের বীজ, শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরন করেন। অপরদিকে ওই দিন দুপুরে ছাওলা ও তাম্বুলপুর ইউনিয়নের বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী ও ঔষধ বিতরন করেন।

পুরোনো সংবাদ

রংপুর 1766720550644227565

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

শিল্প-সাহিত্য

ফেসবুক লাইকপেজ

তারিখ অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item