নীলফামারীতে বাল্য বিয়ে প্রতিরোধে নিকাহ রেজিষ্টারগনের ভুমিকা শীর্ষক আলোচনা অনুষ্ঠিত হয়

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী॥ বাল্য বিয়ে নিরোধ আইন/২০১৭ এর আলোকে বাল্য বিয়ে প্রতিরোধে নিকাহ রেজিষ্টারগনের ভুমিকা শীর্ষক আলোচনা সভা নীলফামারীতে অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার দিনব্যাপী জেলা শহরের বাড়াইপাড়ায় বেসরকারী সংস্থা আরডিআরএসের সম্মেলন কক্ষে এটি অনুষ্ঠিত হয়।  এতে জেলার ডোমার,ডিমলা ও কিশোরীগঞ্জ উপজেলার নিকাহ রেজিষ্টারগন অংশ নেন।   ইউনিসেফের সহযোগীতায় বাল্য বিয়ে প্রতিরোধে কিশোর কিশোরীদের ক্ষমতায়ন (ইসিএমইএ) প্রকল্প এর আয়োজন করে। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী।
 প্রকল্পের সম্বয়নকারী সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে আলোচনায় অংশ নেন অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) আজাহারুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার রবিউল ইসলাম, জেলা সমাজ সেবা দপ্তরের উপ-পরিচালক ইমাম হাসান ও জেলা রেজিস্ট্রার লুৎফর রহমান।
আলোচনা সভায় নিকাহ রেজিষ্ট্রারগন বাল্যবিবাহ প্রতিরোধে নতুন আইন মেনে চলার পাশাপাশি এলাকার ভুয়া  নিকাহ রেজিষ্টার দমনের দাবি করে।
প্রধান অতিথি বলেন বাল্য বিয়ে প্রতিরোধে সমাজের প্রতিটি সেক্টরের প্রতিনিধিদের ভুমিকা রাখতে হবে। প্রত্যেকের অবস্থান থেকে বাল্যবিবাহ প্রতিরোধে উদ্যোগ নেওয়া প্রয়োজন। যাতে আমরা প্রতিটি বিয়েকে সুরক্ষা দিতে পারি। পাশাপাশি বাল্যবিয়ে রোধে সরকারের জারী করা নতুন আইনকে  মেনে চলতে সকলের সহযোগীতা কামনা করে তিনি বলেন আমরা সবাই যদি সচেতন থাকি, তাহলে কোনো অবস্থাতেই মেয়েদের ১৮ বছর ও ছেলেদের ২১ বছরের নিচে বিয়ে হবে না।# 

পুরোনো সংবাদ

নীলফামারী সদর 6274175748140426400

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

শিল্প-সাহিত্য

ফেসবুক লাইকপেজ

তারিখ অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item