ভুরুঙ্গামারী-রংপুর মেইল বাস চালুর দাবীতে নাগেশ্বরীতে নাগরিক কমিটির মানববন্ধন

হাফিজুর রহমান হৃদয়, কুড়িগ্রাম প্রতিনিধি:
কুড়িগ্রামের ভূরুঙ্গামারী হতে নাগেশ্বরী হয়ে রংপুর পর্যন্ত সরাসরি বাম সার্ভিস চালুর দাবিতে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। স্বেচ্ছাসেবী সংগঠন নাগরিক কমিটি-নাগেশ্বরীর আয়োজনে ৮জুলাই সোমবার বেলা সাড়ে ১১ টায় ভূরুঙ্গামারী কুড়িগ্রাম সড়কের নাগেশ্বরী বাসস্ট্যান্ডে এই মানববন্ধনে শিক্ষক, রাজনীতিক, কৃষক, শিক্ষার্থীসহ সকল শ্রেণি পেশার মানুষ অংশগ্রহণ করেন। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা আল ইমরানের মাধ্যমে জেলা প্রশাসক ও প্রধানমন্ত্রী বরাবর স্মরকলিপি প্রদান করেন সংগঠনটি।
কুড়িগ্রামের ধরলা ব্রিজের উত্তরের নাগেশ্বরী, ফুলবাড়ী ও ভূরুঙ্গামারী উপজেলায় প্রায় ১৫ লাখ মানুষের বাস। শিক্ষা, চিকিৎসা, ব্যবসাসহ সকল কর্মকান্ডের জন্য বিভাগীয় শহর রংপুরে প্রতিনিয়ত যাতায়াত করেন এসব উপজেলার হাজারও জনসাধারণ। কিন্তু রংপুরে যাতায়াতের জন্য সরাসরি মেইল বাস চালু না থাকায় চরম ভোগান্তির শিকার হতে হয় এসব অঞ্চলের অবহেলিত সকল স্তরের জনসাধারণকে। বিশেষ করে উচ্চ শিক্ষার জন্য বিশ্ববিদ্যালয় ও ¯œাতক সম্মান ও মেডিকেল কলেজের শিক্ষার্থী, অভিভাবক ও রোগি এবং তাদের স্মজনরা বেশি ভোগান্তিতে পড়ছে।
দীর্ঘ আন্দোলনের পর ২০০৭ সালে ভূরুঙ্গামারী থেকে রংপুর সরাসরি মেইলবাস চালু হয়। কিন্তু ২০০৯ সালের শেষের দিকে হঠাৎ করে বন্ধ হয়। ২০১৪সালের ১মে আবারও চালু হলেও ওই বছরের ১অক্টোবর বন্ধ হয়ে গেলে দূর্ভোগে পরে সাধারণ মানুষ। জেলা মটর মালিক সমিতি, জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপ এবং জেলা বাস-মিনিবাস কোচ ও মাইক্রোবাস মালিক সমিতির অভ্যন্তরীণ দ্বন্দ মেইল বাস বন্ধের অন্যতম কারণ বলে অভিযোগ উঠে। তবে কোন সংগঠনই মানতে চায়না এ অভিযোগ । সেই থেকে আর চালু হয়নি মেইল বাস সার্ভিস।
মানববন্ধনে বক্তারা অবিলম্বে রংপুর পর্যন্ত সরাসরি মেইল বাস সার্ভিস চালুর দাবি জানান এবং এই দাবি দ্রুত বাস্তবায়ন না হলে কঠোর আন্দোলনের ঘোষণাও দেন।
নাগরিক কমিটির সভাপতি রবিউল ইসলাম খাঁন এর সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন, সহ-সভাপতি অধ্যক্ষ নাসিমুল ইসলাম মন্ডল রবু, এরশাদুল হক দিপু, প্রভাষক জালাল উদ্দিন, নাগেশ্বরী প্রেসক্লাবের সভাপতি ওমর ফারুক মন্ডল, বণিক সমিতির সভাপতি নুরন্নবী দুলাল, নাগরিক কমিটির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক জহুরুল হক  সিদ্দিকী, উপজেলা জাতীয় পার্টির সদস্য সচিব প্রভাষক আ.ম.প আনিছুর রহমান, প্রভাষক মনোয়ার হোসেন সিদ্দিক প্রমুখ।

পুরোনো সংবাদ

কুড়িগ্রাম 7703629900321775198

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item