কিশোরগঞ্জে ছয় বছর ধরে সংস্কার হয়নি ৩ কিলোমিটার সড়ক

মোঃ শামীম হোসেন বাবু, কিশোরগঞ্জ(নীলফামারী)সংবাদদাতাঃ নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার বড়ব্রীজের মোড় হতে বাহাগিলি ইউনিয়ন পরিষদ  যাওয়ার প্রধান সড়কের দুই পয়েন্ট ছেয়াশি কিলোমিটার সড়ক গত ছয় বছরে সংস্কার হয়নি। সংস্কার না হওয়ার কারনে সড়কটির ৬শ মিটার অংশের বেশির ভাগ স্থানে কার্পেটিং উঠে গেছে। সৃষ্ঠি হয়েছে ছোট বড় অসংখ্য গর্তের । ফলে ভারী যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। দুর্ভোগে পড়েছে হাজার হাজার মানুষ।
স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) কিশোরগঞ্জ উপজেলা কার্যালয় সুত্রে জানা গেছে, গত ২ হাজার  সালে এলজিইডির অর্থায়নে প্রথম পর্যায়ে এক হাজার মিটার এবং ২০০৪ সালে দ্বিতীয় পর্যায়ে ১ পয়েন্ট ৮৬ মিটার সড়ক পাকাকরন করা হয়। পরে ২০১৪-১৫ অর্থ বছরে ৬৬ লাখ টাকা ব্যায়ে সড়কটি সংস্কার করা হয়।
গত শনিবার সরেজমিনে গিয়ে এলাকাবাসীর সাথে কথা বলে জানা গেছে, সড়কটি সংস্কারের সময় নি¤œমানের কাজ করার কারণে সড়কটির বিভিন্ন স্থানে কার্পেটিং উঠে গিয়ে  খোয়া বের হয়ে গেছে এবং ছোট বড় অসংখ্য গর্তের সৃষ্ঠি হয়েছে। পাশাপাশি কিছু বালু ব্যাবসায়ী বাহাগিলি ইউনিয়নের উত্তর দুরাকুটি ময়দানের পাড় নামক স্থান থেকে মাহিন্দ্র ট্রাক্টর দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে ওই সড়ক দিয়ে বিভিন্ন জায়গায় বালু নিয়ে যাওয়ার কারনে সড়কটির ময়দানের পাড় থেকে বড়ব্রীজের সামনে পর্যন্ত ৬শ মিটার সড়কের বিভিন্ন জায়গা ভেঙ্গে গেছে।
নীলফামারী ৪ আসনের সংসদ সদস্যের প্রতিনিধি রেজাউল ইসলাম স্বপন বলেন, বড়ব্রীজের কাছ থেকে বাহাগিলি ইউনিয়ন পরিষদ যাওয়ার একমাত্র গুরুত্বপুর্ন রাস্তাটি  কোন রকম পরিকল্পনা ছাড়াই নির্মাণ করা হয়েছিল। পাশাপাশি সড়কটিতে বালুর পরিমাণ বেশি থাকা এবং নদী থেকে কিছু বালু ব্যাবসায়ী মাহিন্দ্র ট্রাক্টরে করে প্রতিদিন শত শত ট্রলি বালু নিয়ে যাওয়ায় এবং কয়েকদিনের ভারী বর্ষনের কারনে সড়কটির ১০ থেকে ১৫ টি জায়গা ভেঙ্গে গিয়ে ভারী যান চলাচল বন্ধ রয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার আবুল কালাম আজাদ বলেন, স্থানীয়দের অভিযোগের প্রেক্ষিতে কয়েকদিন আগে বাহাগিলি ইউনিয়নের ময়দানের পাড় থেকে বালু উত্তোলনে করে ওই সড়ক দিয়ে পরিবহন করার সময় আমি একটি মাহিন্দ্র ট্রাক্টর আটক করে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জড়িমানা করেছিলাম।
উপজেলা প্রকৌশলী এস এম কেরামত আলী নান্নু বলেন, স্থানীয়দের কাছ থেকে জানতে পেরে আমি সড়কটি সরেজমিনে গিয়ে পরিদর্শক পুর্বক ইস্টিমেট করে ওই সড়ক সংস্কারের জন্য ৮০ লাখ টাকা বরাদ্দ পেয়েছি। আগামী অর্থবছরের টেন্ডারের মাধ্যমে ঠিকাদার নির্বাচিত করে সড়কটির সংস্কার কাজ করা হবে।

পুরোনো সংবাদ

নীলফামারী 8897912168813469877

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item