ডোমারে বিদ্যুতের তারে জড়িয়ে গরুর মৃত্যু, মরা গরু নিয়ে টালবাহানা।

আনিছুর রহমান মানিক, ডোমার (নীলফামারী) প্রতিনিধি>>
নীলফামারী ডোমারে বিদ্যুতের তারে জড়িয়ে এক কৃষকের গরুর মৃত্যু হয়েছে। মৃত গরুটি নিয়ে এলাকার ইউপি সদস্য টালবাহানা করছে বলে অভিযোগ উঠেছে।
ঘটনাটি ঘটেছে, উপজেলার জোড়াবাড়ী ইউনিয়নের ৯নং ওয়ার্ড বেতগাড়া বাবু পাড়া গ্রামে। থানার অভিযোগ সুত্রে জানান যায়, বেতগাড়া চেয়ারম্যান পাড়া গ্রামের মৃত সিদ্দিকের ছেলে অবদ্দিন ও মৃত নেন্দার ছেলে সাইদুল ইসলাম আবাদি জমির উপর দিয়ে বিদ্যুতের পিলারের সাথে খোলা তার নিয়ে যায় সেচ পাম্পের জন্য। ইরি ধান কেটে নিয়ে যাওয়ার পর বিদ্যুতের খোলা তারটি বেশ কয়েকদিন ধরে মাটিতে পড়ে আছে। এলাকাবাসী অবদ্দিনকে বার বার বলার পরেও সে কর্ণপাত না করায় গত সোমবার দুপুরে বাবু পাড়া গ্রামের মৃত আজিজুল ইসলামের ছেলে মীর জুমলার একটি গরু ঘাস খেতে ওই জমির উপরে গেলে মাটিতে পড়ে থাকা বিদ্যুতের খোলা তারে পিষ্ট হয়ে গরুটি মারা যায়। এ বিষয়ে অবদ্দিন ও
সাইদুল কোন সু-ব্যবস্থা না নেয়ায় গরুর মালিক মীর জুমলার ছেলে নুর আলম ডোমার থানায় অভিযোগ দায়ের করেন। ডোমার থানার এএসআই আশরাফ আলী ঘটনাস্থল পরিদর্শন করেন। অপরদিকে মীর জুমলা অভিযোগ করে বলেন, গরুটি বর্তমান বাজার মুল্য প্রায় ৩০হাজার টাকার মতো। স্থানীয় ইউপি সদস্য বুলু হোসেন আপোষ মিমাংসার নমে চালাকি করে সাদা কাগজে স্বাক্ষর নেয়। ক্ষতিপুূরণ দেয়ার কথা বলে এখন টালবাহানা করছে। এ বিষয়ে বুলু মেম্বার বলেন, তারের মালিক মীর জুমলা কে ৭হাজার টাকা ক্ষতি পূরণ দেয়ার কথা কিন্তু, ঈদের ৭দিন পর দিবে বলে জানায়। এ দিকে অসহায় গরুর মালিক বিভিন্ন জায়গায় বিচার দিলেও সমাধান না হওয়ায় দিশেহারা হয়ে পড়েছে। 

পুরোনো সংবাদ

নীলফামারী 2561782111791131316

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item