ক্ষতিপুরনের দাবীতে বড়পুকুরিয়া ক্ষতিগ্রস্থ গ্রামবাসীদের বিক্ষোভ সমাবেশ।

মেহেদী হাসান উজ্জল ,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
ফাঁটল ধরা ঘর-বাড়ীর ক্ষতিপুর ও ঝুকিপুর্ন এলাকা চিহ্নিত করে তা অধিগ্রহন করার দাবীতে বিক্ষোভ সমাবেশ করেছেন ,দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লা খনির কারনে ক্ষতিগ্রস্থ গ্রামবাসীদের গঠিত জিবন ও সম্পদ রক্ষা কমিটি।

রবিবার বেলা ১২ টায় ক্ষতিগ্রস্থ এলাকা পাতরাপাড়া বাজার মোড়ে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। বিক্ষোভ সমাবেশে জিবন ও সম্পদ রক্ষা কমিটির সভাপতি ইব্রাহিম খলিলের সভাপতিত্বে, বক্তব্য রাখেন জিবন ও সম্পদ রক্ষা কমিটির উপদেষ্ঠা প্রভাষক সুলতান মাহামুদ, মৌপুকুর গ্রামের জাহাঙ্গির আলম, জিবন ও সম্পদ রক্ষা কমিটির সদস্য আজাদ কবির সুমন প্রমুখ। তারা অনতিবিলম্বে ফাঁটল ধরা ঘর-বাড়ীর ক্ষতিপুরন প্রদান ও ঝুকিপুর্ন এলাকা চিহ্নিত করে অধিগ্রহন করার দাবী জানান।

এদিকে বড়পুকুরিয়া কয়লা খনির ব্যবস্থাপনা পরিচালক ফজলুর রহমানের সাথে এই বিষয়ে জানতে চাওয়া হলে তিনি বলেন, ফাঁটল ধরা ঘর-বাড়ীর ক্ষতিপুর প্রদান করা হয়েছে, ক্ষতিগ্রস্থ এলাকাবাসীর দাবী অনুযায়ী তাদের ঈদ গাাঁ মাঠ ও বাইপাস সড়ক নির্মানের কাজ চলছে। তিনি বলেন ইতোমধ্যে ঝুকিপুর্ন এলাকা চিহ্নিত করে বৈদ্যনাথপুন ও বাঁশপুকুর মৌজার ৩০ একর জমি অধিগ্রহন করার জন্য মন্ত্রনালয়ে অনুমোদনের জন্য প্রেরন করা হয়েছে। মন্ত্রনালয় থেকে অনুমোদন প্রদান করা হলেই অধিগ্রহন করা হবে ।

পুরোনো সংবাদ

দিনাজপুর 2601862667804321855

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item