বিশ্বকাপে সোশ্যাল মিডিয়া এড়িয়ে চলার পরামর্শ মাশরাফির

ডেস্ক
,
ফেসবুক-টুইটারের মতো নানা সোশ্যাল মিডিয়া বাংলাদেশে ব্যাপক জনপ্রিয়। এসব ছাড়া এক মুহূতর্‌ও নিজেদের ভাবতে পারেন না অনেকে। সেই তারাই কখনো কখনো ক্রিকেটারদের জন্য হয়ে ওঠেন ‘অভিশাপ’। তাদের পারফরম্যান্সের চুলচেরা বিশ্লেষণ করেন সামাজিক মাধ্যম ব্যবহারকারীরা। অনেকে বাজে মন্তব্য করেন। এর প্রভাব পড়ে সামগ্রিক পারফরম্যান্সে। মাত্রাতিরিক্ত সমালোচনা হলে ফর্ম পড়তির দিকে ধাবিত হয়।

সেই সমালোচনা শুধু ক্রিকেটারদের নিয়ে সীমাবদ্ধ থাকে না। তাদের পরিবারকেও আক্রমণ করা হয়। এ নিয়ে অতীতে বেশ অস্বস্তিকর পরিস্থিতিরও সৃষ্টি হয়েছে। সেসব দিক মাথায় রেখেই হয়তো আসন্ন বিশ্বকাপে ক্রিকেটারদের সোশ্যাল মিডিয়া ব্যবহার থেকে দূরে থাকার পরামর্শ দিয়েছেন মাশরাফি বিন মুর্তজা।

সোমবার ‘হোম অব ক্রিকেট’ মিরপুরে সংবাদ সম্মেলনে তিনি বলেন, সোশ্যাল মিডিয়া ক্রিকেট ভালো খেলতে বা খারাপ খেলতে কখনো প্রভাব রাখবে না। বিশেষ করে আমাদের (ব্যবহৃত) সামাজিক যোগাযোগমাধ্যম।এসব আমার ওপর প্রভাব ফেলে না। সাকিবের ওপরও না। যাদের প্রভাবিত করে তা তাদের ব্যক্তিগত ব্যাপার। কিন্তু এটা থেকে দুইটা মাস দূরে থাকতে পারলে ভালো হয়। সেটা ক্রিকেটের জন্য ভালো হবে। এর নেতিবাচক প্রভাব যে না পড়ে সেজন্য অন্তত বিশ্বকাপ চলাকালীন সতর্ক থাকতে হবে।

তিনি বলেন, বিশ্বকাপে আমরা ফেভারিট নই। আমাদের কষ্ট করতে হবে। এজন্য সবার প্রস্তুত থাকা জরুরি। এটাই আমার শেষ বিশ্বকাপ। কিন্তু এতে আমার চাওয়া বা পাওয়ার কিছু নেই। তবে হ্যাঁ, আমরা অবশ্যই বিশ্বকাপে দুর্দান্ত করার জন্য মুখিয়ে আছি। আর ভালো খেলতে পারলে আমাদের সম্পর্কে অন্য দলগুলোর দৃষ্টিভঙ্গিও আরো বদলাবে।


পুরোনো সংবাদ

খেলাধুলা 4143318894063451094

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

শিল্প-সাহিত্য

ফেসবুক লাইকপেজ

তারিখ অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item