রংপুর পীরগঞ্জের শিক্ষার্থীরা অপরাধকে লাল কার্ড দেখালো!

মামুনুর রশিদ মেরাজুল, পীরগঞ্জ (রংপুর) থেকে ঃ
পীরগঞ্জে শিক্ষার্থীদেরকে সচেতন করতে জঙ্গিবাদ, মাদক, যৌন হয়রানি, বাল্য বিবাহ, ধর্ষণকে লাল কার্ড এবং দেশ প্রেম ও সত্যবাদিতাকে সবুজ কার্ড প্রদর্শন করে শপথ করানো হয়েছে। বুধবার সকাল ১১ টায় উপজেলা সদরের কছিমন নেছা বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন ‘লাল সবুজ উন্নয়ন সংঘ’র আয়োজনে ওই শপথ করা হয়। এর আগে শিক্ষার্থীদের নিয়ে মত বিনিময় সভায় লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেলের সভাপতিত্বে বক্তব্য রাখেন, ইউএনও টিএমএ মমিন, থানার অফিসার ইনচার্জ সরেস চন্দ্র ও কছিমন নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ারুল হক মান্নু।
বিদ্যালয়টির মাঠে ইউএনও টিএমএ মমিন শিক্ষার্থীদেরকে নিয়মিত পড়াশুনা করে আদর্শ ও যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে, মাদক সেবন না করতে ও ছেলেরা ২১ এবং মেয়েরা ১৮ বছর বয়সের পুর্বে বিবাহ বন্ধনে আবদ্ধ যেন না হয় এই শপথ বাক্য পাঠ করান। কছিমন নেছা ও হাজী বয়েন উদ্দিন পাবলিক উচ্চ বিদ্যালয়ের প্রায় ২ হাজার শিক্ষার্থী ওই শপথ নেয়।
প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা কাওসার আলম শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আমার টিফিনের টাকা সঞ্চয় করে টেকনাফ থেকে তেঁতুলিয়া পর্যন্ত সারাদেশের ৩৪ লাখ শিক্ষার্থীর কাছে ভিক্ষে চেয়েছি, তারা যেন অপরাধ না করে। তাদের জীবনকে সুন্দরভাবে সাজানোর আবেদন করেছি। এরপর দেশের হাজারো শিক্ষার্থী এ সামাজিক আন্দোলনের সাথে একমত পোষন করে তারা আমাকে সহযোগিতা করছে।
অনুষ্ঠানটি পরিচালনা ও সহযোগিতা করেন সাংগঠনিক সম্পাদক আল ইমরান হোসাইন সিয়াম, ক্রিড়া সম্পাদক মারুফ মীর।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 6350417386001402166

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item