বর্ণিল আয়োজনে গঙ্গাচড়ায় বৈশাখ উদযাপন

সফিয়ার কাজল গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধিঃ  বর্ণিল ও নানা আয়োজনের মধ্য দিয়ে রোববার (১৪ এপ্রিল) রংপুরের গঙ্গাচড়া উপজেলায় উদযাপিত হয়েছে বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ।

উপজেলা প্রশাসনের  উদ্যোগে সকাল ৮ টায় পান্তাভাত এর আয়োজন শেষে সকাল ১০টায় উপজেলার সবচেয়ে বড় মঙ্গল শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটিতে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান রুহুল আমিন, উপজেলা নির্বাহী অফিসার তাসলীমা বেগম, গঙ্গাচড়া মডেল থানার অফিসার ইনচার্জ মশিউর রহমান, উপজেলা ভাইসচেয়ারম্যান সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারীগণ।

এছাড়া সকাল থেকেই উপজেলা ক্যাম্পাসে শিশু-কিশোর থেকে শুরু করে সব বয়সী নারী-পুরুষের ঢল নামে। জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই মেতে ওঠে আনন্দ-উল্লাসে।

সকাল থেকে ঢাক-ঢোল আর গান বাজনায় মুখরিত হয়ে উঠেছে পুরো উপজেলা  ক্যাম্পাস। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকেও বের করা হয় শোভাযাত্রা। কৃষক, জেলে, সাপুড়েসহ বিভিন্ন সাজে সজ্জিত হয়ে পুরো ক্যাম্পাস মাতিয়ে তোলেন বিভিন্ন বিদ্যালয়ের ছাত্র ছাত্রীরা। কেউবা আবার সাজেন বর-কণে, যা এক ভিন্নমাত্রা এনে দেয় পুরো ক্যাম্পাসে।

শোভাযাত্রা শেষে উপজেলা পরিষদ চত্বরে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। সাংস্কৃতিক অনুষ্ঠানের পূর্বে কুইজ প্রতিযোগীতার আয়োজন করে উপজেলা প্রশাসন। অনুষ্ঠানে পরিবেশন করা হয় বিভিন্ন লোকসঙ্গীত, নাটক, নাচ, যন্ত্রসঙ্গীত ও কবিতা আবৃতি।

পুরাতন বছরের গ্লানি ভুলে নববর্ষকে স্বাগত জানাতে শোভাযাত্রা বের করে গঙ্গাচড়া আদর্শ উচ্চ বিদ্যালয়, গঙ্গাচড়া সরকারী মডেল  উচ্চ বিদ্যালয়, ধামুর বহুমুখী উচ্চ বিদ্যালয়।

বর্ষবরণের সার্বিক নিরাপত্তার দিতে ক্যাম্পাসজুড়ে মোতায়েন রয়েছে অতিরিক্ত পুলিশ।

পুরোনো সংবাদ

রংপুর 8866786816289986032

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item