নূসরাতের হত্যাকারীদের ফাঁসীর দাবিতে নীলফামারীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ১৭ এপ্রিল॥ নিপীড়নের সাহসী প্রতিবাদকারী ফেনীর সোনাগাজী ইসলামী সিনিয়র মাদ্রাসার শিক্ষার্থী নূসরাত জাহান রাফি’কে হত্যার হুকুমদাতা, হত্যার পরিকল্পনাকারী ও  হত্যাকারীদের বিচারের মাধ্যমে দ্রুত মৃত্যুদন্ড কার্যক্রম করার দাবি তুলে নীলফামারীতে বিশাল মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সেই সঙ্গে ওই মাদ্রাসার লম্পট অধ্য সিরাজ উদ দৌলা সহ হত্যাকারী ও পরিকল্পনাকারীদের স্থাবর অস্থাবর সম্পক্তি ক্রোক করাও দাবি তুলেন।
আজ বুধবার (১৭ এপ্রিল) সকাল ১১টায় জেলা শহরের স্বাধীনতা স্মৃতি অম্লান চত্বর চৌরঙ্গী মোড়ে নারী যোগাযোগ কেন্দ্র ঘন্টাকালব্যাপী মানববন্ধন ও বিক্ষোভ কর্মসুচি পালন করে। কর্মসুচির সঙ্গে একাত্বক্তা প্রকাশ করে এতে পৃথক ব্যানার নিয়ে অংশ নেয় বাংলাদেশ হিউম্যান রাইটস্ ডিফেন্ডার ফোরাম জেলা কমিটি, জেলা যুব মহিলা লীগ, কিশোর কিশোরী ফোরাম, বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থী, বেসরকারী উন্নয়ন সংস্থা ইউএসএস, যুব নেটওর্য়াক, থানাপাড়া নারী মিলন কেন্দ্র, নীলাঞ্চন দুস্থ মহিলা কল্যাণ সমিতি, ইউএসকেএস নারী পরিষদ, বিভিন্ন জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতৃবৃন্দ।
মানববন্ধন চলাকালিন সমাবেশে জেলা নারী যোগাযাগ কেন্দ্রের আহবায়ক ফরিদা খানমের সভাপতিতে বক্তারা বলেন ফেনীর সোনাগাজী ইসলামী সিনিয়র মাদ্রাসার অধ্যরে হুকুমে তার লোকজনের দেয়া আগুনে দগ্ধ হয়ে মারা যাওয়া নুসরাত আমাদের সবার জন্য শিক্ষা। নিজের জীবন দিয়ে প্রতিবাদ করে গেছেন নুসরাত। তার প্রতিবাদ সবার জন্য শিক্ষণীয়। নুসরাত শুধু একজন মেয়ে না, সে একটি প্রতিবাদী কণ্ঠস্বর। সে অন্যায়ের কাছে, কারও যৌন লালসার কাছে নত হয়নি। নুসরাত আজকে তার নিজের জীবন দিয়ে প্রতিবাদ করে গেলেন। অনেকেই অন্যায়ের কাছে নত শিকার করেন, সায় দেন। কিন্তু নুসরাত সেটি করেননি।
বক্তরা বলেন আমরা দাবি করছি- যৌন নিপীড়নের জন্য একটি আইন করার। আদালত থেকে একটি সুনির্দিষ্ট নির্দেশনা রয়েছে যৌন হয়রানির জন্য একটি কঠিন আইন করতে হবে। দ্রুততম সময়ের ভেতরে বিচার স¤পন্ন করতে হবে। অপরাধীর শাস্তি নিশ্চিত করতে হবে। আমরা সেই জিনিসটা এখনও করতে পারিনি। বক্তারা সেই সঙ্গে ওই মাদ্রাসার লম্পট অধ্য সিরাজ উদ দৌলা সহ হত্যাকারী ও পরিকল্পনাকারীদের মৃত্যুদন্ড সহ তাদের সকলের স্থাবর অস্থাবর সম্পক্তি ক্রোক করাও দাবি তুলেন।
বক্তব্য রাখেন মশিউর রহমান ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ সারোয়ার মানিক, জেলা যুবলীগের সাধারন সম্পাদক শাহিদ মাহমুদ, জেলা যুব মহিলা লীগের সভাপতি আরিফা সুলতানা লাভলী, নারী নেত্রী দৌলত জাহান ছবি, জেলা পরিষদের সদস্য ইসরাত জাহান পল্লবী, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সান্তনা চক্রবর্তী, জেলা ছাত্রলীগের সভাপতি মনিরুল হাসান শাহ্ আপেল, ইউএসএসের কোডিনেটর শাহনাজ বেগম, নারী যোগাযোগ কেন্দ্রের সম্বয়কারী সালমা আক্তার, সদস্য ইসরাত আরা চৌধুরী মিতু, রতœা সিনহা, বাংলাদেশ হিউম্যান রাইটস্ ডিফেন্ডার ফোরাম জেলা শাখার সাধারণ সম্পাদক মিল্লাদুর রহমান মামুন, নীলফামারী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণীর ছাত্রী আনিশা ইসলাম ঐশী, রাবেয়া বালিকা বিদ্যা নিকেতনের ৭ম শ্রেণীর ছাত্রী মাইশা আক্তার, কালেক্টরেট পাবলিক স্কুল এন্ড কলেজের ৯ম শ্রেণীর ছাত্রী ইসমত আরা প্রমুখ। # 

পুরোনো সংবাদ

নীলফামারী 1178560853414972764

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item