চিলাহাটিতে প্রকৃত চোরা কারবারীকে না পেয়ে নিরীহ যুবক আটক। বিজিবি ক্যাম্প ঘেরাও।

এ.আই.পলাশ, চিলাহাটি, নীলফামারী প্রতিনিধিঃ অবৈধভাবে সীমান্ত গলিয়ে গরু পাচারকারীকে ধরতে গিয়ে আজ সোমবার (২২ এপ্রিল) ভোরে নিরিহ এক যুবককে আটকের ঘটনায় নীলফামারীর ডোমার উপজেলা চিলাহাটি সীমান্তের ডাঙ্গাপাড়া বিজিবি ক্যাম্প ঘেরাও করে এলাকাবাসী। এ নিয়ে চরম উত্তেজনা ছড়িয়ে পড়লে বিজিবি ভুল স্বীকার করে যুবককে ছেড়ে দিলে পরিস্থিতি শান্ত হয়।
এলাকাবাসী জানায় চিলাহাটি সীমান্তবর্তী পুষনাবান এলাকার ৭৮৩ মেইন পিলারের পাশদিয়ে দীর্ঘদিন যাবত ওই এলাকার আনারুলের ছেলে খোকন (৩৮) গোপনে ভারতীয় গরুর অবৈধ ব্যবসা চালিয়ে আসছিল। গতকাল রবিবার (২১ এপ্রিল) গভীর রাতে সে ২টি গরু সীমান্তগলিয়ে নিয়ে আসার সময় টহলরত ৫৬ বিজিবির ডাঙ্গাপাড়া ক্যাম্পের জোয়ানরা তাকে ধাওয়া করে। এ সময় গরু ফেলে পালিয়ে যায় খোকন। ঠিক সে সময় নিজবাড়ী হতে প্রকৃতির ডাকে সারা দিতে বাহির হয় পুষনাবান গ্রামের কাদেরের ছেলে বিটুল (২৬)। বিজিবি সদস্যরা তাকেই গরু পাচারকারী হিসাবে আটক করে ডাঙ্গাপাড়া ক্যাম্পে নিয়ে আসে। এ ঘটনা ছড়িয়ে পড়লে ভোর হতে না হতে এলাকায় ছড়িয়ে পড়ে চরম উত্তেজনা। গ্রামের শত শত নারী পুরুষ নিরিহ বাটুলকে ছেড়ে দেয়ার দাবি তুলে ডাঙ্গাপাড়া বিজিবি ক্যাম্প ঘেরাও ও রাস্তা-ঘাট ব্যারিকেট দিয়ে রাখে। আজ সোমবার বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এলাকায় চরম উত্তেজনা ছড়িয়ে পড়লে ঘটনাস্থলে ছুটে যায় ডোমার থানার ওসি মোস্তাফিজার রহমান, চিলাহাটি পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ নুরুল ইসলাম, ভোগডাবুড়ি ইউপি চেয়ারম্যান একরামুল হক।
তারা ঘটনাটি তদন্ত করে দেখতে পায় আটক বিটুল একজন নিরিহ দিনমজুর কৃষক। তার বিরুদ্ধে চোরাকারবারীর কোন অভিযোগ নেই।
৫৬ বিজিবির চিলাহাটি কোম্পানি কমান্ডার মুহাম্মদ আজম জানান তিনিও সরেজমিনে তদন্ত করে আটক বিটুলের সর্ম্পকে অবগত হয়ে আজ সোমবার দুপুরে ছেড়ে দিলে পরিস্থিতি শান্ত হয়।
ডোমার থানা ওসি মোস্তাফিজার রহমান জানান ভুলবোঝাবুঝির কারনে বিজিবির সঙ্গে এলাকাবাসীর মধ্যে উত্তেজনা দেখা দিয়েছিল। আটক যুবককে বিজিবি ছেড়ে দেয়ার পর পরিস্থিতি শান্ত হয়।

পুরোনো সংবাদ

নীলফামারী 4193894257768052949

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item