বুধবার জাতীয় চলচ্চিত্র দিবস

অনলাইন ডেস্ক


 বুধবার (৩ এপ্রিল) জাতীয় চলচ্চিত্র দিবস। দিবসটি যথাযথ মর্যাদায় সরকারি ও বেসরকারিভাবে পালিত হবে। এ উপলক্ষে সরকারি পর্যায়ে দুই দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করা হয়েছে।
বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (এফডিসি ) এবং জাতীয় চলচ্চিত্র উদযাপন কমিটির যৌথ উদ্যোগে দিবসটি উপলক্ষে দুদিনের ব্যাপক কর্মসূটি পালিত হবে।

 বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন জানায়, বাংলাদেশের চলচ্চিত্রের বিভিন্ন বিষয় তুলে ধরা এবং এই শিল্পের ভবিষ্যৎ করণীয় বিষয়ে আলোকপাত করা হবে।
এফডিসি থেকে আরও জানানো হয়, উদযাপন কমিটির আহ্বায়ক নির্বাচিত করা হয়েছে স্বনামখ্যাত অভিনেতা ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমামকে এবং সদস্য সচিব নির্বাচিত হয়েছেন এফডিসির ভারপ্রাপ্ত মহাপরিচালক লক্ষèন চন্দ্র দেবনাথ।
উদযাপন কমিটির কর্মসূচির প্রথম দিন ৩ এপ্রিল রয়েছে দিনব্যাপী আয়োজন। এর মধ্যে রয়েছে সকাল সাড়ে ৯টায় এফডিসিতে জাতীয় পতাকা উত্তোলন। সৈয়দ হাসান ইমাম জাতীয় পতাকা উত্তোলন করে কর্মসূচির উদ্বোধন করবেন। জাতীয় পতাকা উত্তোলনের সঙ্গে পরিবেশিত হবে জাতীয় সংগীত।
পরে উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথি থাকবেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি। বিশেষ অতিথি থাকবেন তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য আকবর হোসেন পাঠান (ফারুক) এমপি ও তথ্য মন্ত্রণালয়ের সচিব আবদুল মালেক । স্বাগত ভাষণ দেবেন এফডিসির ভারপ্রাপ্ত মহাপরিচালক লক্ষ্মন চন্দ্র দেবনাথ।
বেলা ১১টায় বের হবে বর্নাঢ্য শোভাযাত্রা। অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে- রেড কার্পেট সংবর্ধনা, মেলা উদ্বোধন, স্থিরচিত্র প্রদর্শনী, চলচ্চিত্র প্রদর্শনী, চলচ্চিত্র বিষয়ে আলোচনা এবং সেমিনার। সেমিনার অনুষ্ঠিত হবে বিকেল ৩টায় সংস্থার ৮ নম্বর শুটিং ফ্লোরে।
কর্মসূচি পালনের দ্বিতীয় দিন ৪ এপ্রিল বিকেল ৫টায় জনপ্রিয় শিল্পীদের অংশগ্রহণে থাকবে চলচ্চিত্রের গান পরিবেশনা। সন্ধ্যায় রয়েছে লেজার শো ও আতশবাজি।
বাংলাদেশ শিল্পকলা একাডেমি দিবসটি উপলক্ষে ৩ এপ্রিল থেকে ৫ এপ্রিল পর্যন্ত তিনদিনের কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে- চলচ্চিত্র বিষয়ে আলোচনা, সেমিনার, চলচ্চিত্র প্রদর্শনী, চলচিত্রের পোস্টার প্রদর্শনী, চলচিত্রের গান পরিবেশন।

পুরোনো সংবাদ

শিল্প-সাহিত্য-সংস্কৃতি 5145559885958396111

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item