সৈয়দপুরে উপজেলা প্রশাসনের উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে দিনব্যাপী কর্মসূচি পালিত

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি
২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে নীলফামারীর সৈয়দপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেওয়া হয়েছে। বেলা ১১টায় সৈয়দপুর শেখ রাসেল মিনি স্টেডিয়ামে ওই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। 
 অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম। 
এতে সভাপতিত্ব করেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার এস. এম. গোলাম কিবরিয়া। এ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সৈয়দপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. একরামুল হক প্রমূখ। গোটা সংবর্ধনা অনুষ্ঠানটি উপস্থাপনা করেন সৈয়দপুর উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. আনোয়ারুল ইসলাম।
এর আগে সকালে দিবসটি উপলক্ষে সৈয়দপুর উপজেলা প্রশাসন গৃহিত দিনব্যাপি কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। জাতীয় পতাকা উত্তোলন, বেলুন ও শান্তির প্রতীক কবুতর উড়িয়ে দিবসের কর্মসূচির শুভ উদ্বোধন করেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম। পরে সেখানে পুলিশ, আনসার-ভিডিপি, বিএনসিসি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, স্কুল-কলেজ, মাদ্রাসাসহ বিভিন্ন শিক্ষা ও সামাজিক প্রতিষ্ঠান, বাংলাদেশ স্কাউট, রোভার স্কাউট, গার্লস গাইড, শিশু কিশোর সংগঠনের বর্ণাঢ্য কুচকাওয়াজ ও ডিসপ্লে এবং ক্রীড়ানুষ্ঠান অনুষ্ঠিত হয়। এর আগে ২৬ মার্চ প্রত্যূষে ৩১ বার তোপধ্বনি মাধ্যমে সৈয়দপুর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে কেন্দ্রীয় শহীদ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এছাড়াও উপজেলা প্রশাসনের স্বাধীনতা দিবসের অন্যান্য কর্মনসূচির মধ্যে ছিল সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্বশাসিত এবং বেসরকারি প্রতিষ্ঠান ভবন শীর্ষে জাতীয় পতাকা উত্তোলন,সিনেমা হলে বিনা টিকিটে শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র প্রদর্শন, হাসপাতাল ও এতিমখানা উন্নতমানের খাবার বিতরণ, মসজিদ, মন্দির, গীর্জা, প্যাগোডা ও অন্যান্য উপসানলয়ে  জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে বিশেষ মোনাজাত প্রার্থনা, দুপুর ২টায় সৈয়দপুর লায়ন্স স্কুল এন্ড কলেজে চত্বরে মহিলাদের অংশগ্রহনে মুক্তিযুদ্ধ ভিত্তিক আলোচনা সভা ক্রীড়ানুষ্ঠান। বিকেল ৩ টায়  উপজেলা প্রশাসন দল ও সৈয়দপুর পৌরসভার সুধীজনদের সমন্বিত দলের মধ্যে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয় শেখ রাসেল স্টেডিয়ামে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের তাৎপর্য এবং দেশের উন্নয়ন অগ্রগতি” বিষয়ে  আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয় সৈয়দপুর প্লাজা চত্বরে সন্ধ্যায় ৭টায়।
 এদিকে, বিভিন্ন রাজনৈতিক দল এবং সহযোগী অঙ্গসংগঠন, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবি সংগঠন দিবসটিতে নানা কর্মসূচি পালন করেছে।        

পুরোনো সংবাদ

নীলফামারী 8729858107849947762

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item