রংপুরে ধাক্কা দিয়ে মা’কে বাড়ী ছাড়া করলো দু’ছেলে! বাড়ীতে লুটপাট, থানায় অভিযোগ

মামুনুর রশিদ মেরাজুল,রংপুর ব্যুরো ঃ
পীরগঞ্জে বসতভিটের মুল্য কয়েকগুন বৃদ্ধি পাওয়ায় প্রকাশ্য দিবালোকে নিজের মা’কে ধাক্কা দিয়ে বাড়ী থেকে বের করে দেয়ার পর বাড়িঘর ভেঙ্গে লুটপাট চালিয়েছে দু’ছেলে। উপজেলার পাঁচগাছি ইউনিয়নের এনায়েতপুর গ্রামে ওই নির্মম ঘটনায় শুক্রবার সন্ধ্যায় দু’ভাইয়ের বিরুদ্ধে বোন সফুরা বেগম থানায় লিখিত অভিযোগ করেছেন।
অভিযোগে জানা গেছে, এনায়েতপুরের লাল মিয়া তার স্ত্রী আছিয়া, ২ ছেলে ও ৩ মেয়ে রেখে তিনি মারা যান। এরপর ২ ছেলে শহীদ ও শামীমের বাড়ীতে ‘মা’ আছিয়া বেওয়া ও ৩ বোনের থাকার জায়গা জোটেনি। ফলে বাধ্য হয়ে ২৫ বছর পুর্বে স্বামীর বসতভিটে ছাড়েন আছিয়া। ওই সময়ই স্বামীর সম্পত্তির অংশ এবং ৩ মেয়ের পৈত্রিক অংশ হিসেবে একই গ্রামে শানেরহাট সড়কের পাশে ২৬ শতক জমি পান। সেখানেই বাড়ি নির্মান করে ৩ মেয়েকে নিয়ে বসবাস শুরু করেন আছিয়া, বিয়েও দেন মেয়েদের। সাম্প্রতিক সময়ে আছিয়ার বসতভিটের জমির মুল্য কয়েকগুন বেড়ে যায়। জমিটি দখলে নিতে মা-বোনদেরকে বাড়ী ছাড়া করার পায়তারা শুরু করে শহীদ ও শামীম। মা-বোনদেরকে তাড়িয়ে দিতে ব্যর্থ হয়ে বৃহস্পতিবার সকালে শহীদ, শামীমের নেতৃত্বে ভাড়াটে লোকজন মা আছিয়াকে ধাক্কা দিয়ে বাড়ী থেকে বের করে দিয়ে বাড়ীঘর ভেঙ্গে লুটপাট চালায়।
আছিয়া বেওয়া জানান, আমার মেয়ে সফুরা বেগম তার জামাইকে নিয়ে কয়েকমাস আগে ঢাকায় যায়। এ সুযোগে আমার দু’ছেলে (শহীদ ও শামীম) সহ কয়েকজন আমাকে ধাক্কা দিয়ে বাড়ী থেকে বের করে দিয়ে বাড়ীঘর ভেঙ্গে ঘরের জিনিসপত্র লুটপাট করে। সফুরা তাদের বিরুদ্ধে থানায় অভিযোগ দিয়েছে। অভিযোগ তদন্তকারী কর্মকর্তা এসআই মওলা বলেন- আমি উভয়পক্ষকে কাগজপত্র নিয়ে থানায় ডেকেছি। কাগজপত্র দেখে ব্যবস্থা নেয়া হবে। যদি ঘর ভেঙ্গে ফেলে তাহলে মামলা হবে।

পুরোনো সংবাদ

রংপুর 3282318562988973533

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item