ডিমলায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে খাদ্য ব্যবসায়ীদের জরিমানা

ডিমলা (নীলফামারী) প্রতিনিধি :
২৪ মার্চ রোববার দুপুরে নীলফামারীর ডিমলায় বিভিন্ন হোটেল ও রেষ্টুরেন্টে ভোক্তা অধিকার সংরক্ষন আইনে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য বিক্রয়ের অপরাধে হোটেল এন্ড রেষ্টুরেন্ট মালিকের বিরুদ্ধে বিভিন্ন অংকে অর্থ দন্ড প্রদান করেন অর্থ মন্ত্রণালয়ের জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন (ডিএনসিআরপি) রংপুর ও নীলফামারীর (অ:দা:) সহকারী পরিচালক আফছানা পারভীন।
উপজেলার বাবুরহাট বাজারে হোটেল এন্ড রেষ্টুরেন্ট এর মালিক রফিকুল ইসলাম, সাবুল ইসলাম ও বাবুল ইসলামকে প্রত্যেককে ৩ হাজার করে এবং মেইন রোড সংলগ্ন ভাতের হোটেল মালিক হাফিজুল ইসলাম ও বাবলু ইসলামকে ২ হাজার টাকা করে অর্থ দন্ড প্রদান করা হয়। অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাদ্য বিক্রয়ের অপরাধে ২০০৯ সালের ভোক্তা অধিকার সংরক্ষন আইনে ৭০ ধারায় তাদের এ অর্থ দন্ড প্রদান করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট আফছানা পারভীন। এ সসয় উপস্থিত ছিলেন ডিমলা থানার পুলিশের উপ-পরিদর্শক জহুরুল ইসলাম, উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক ও স্যানিটারী ইন্সপেক্টর মো: ওয়াহেদুর রহমান প্রমুখ। নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী পরিচালক (ডিএনসিআরপি)  আফছানা পারভীন হোটেল মালিকদের সতর্ক করে বলেন, বাজারের মেইন সড়কের সাথেই এসব হোটেলে খাদ্য দ্রব্যগুলি নিরাপদে রাখতে হবে, গ্লাসের আলমিরার ভিতরেই রেখে যত্নসহ সংরক্ষণ ও খাদ্য পরিবেশন করতে হবে। খাবারের দোকানে প্রতিটি খাদ্যের মূল্য তালিকা টাঙ্গাতে হবে।
তিনি এ সময় সকল খাদ্য ব্যবসায়ীর উদ্দেশ্যে মেইন রোডের পাশে থাকা ভাতের হোটেলগুলোর খাদ্য সামগ্রীর আলমিরা পেছনে অথবা নিদৃষ্ট স্থানে রাখতে বলেন।আগামী ৭ দিনের মধ্যে ভেজাল মুক্ত, নিরাপদ খাদ্য ব্যবস্থা চালু করতে হবে অন্যথায় কারাদন্ড সহ অর্থ দন্ড প্রদান করা হবে। সেই সাথে উপজেলা স্যানিটারী ইন্সপেক্টরকে নির্দেশ করেন উপজেলার সবত্রই এসব হোটেল এন্ড রেস্টুরেন্টগুলিতে মনিটরিং ব্যবস্থা চালু রাখার। 

পুরোনো সংবাদ

নীলফামারী 4158507980930663467

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item