পঞ্চগড়ে ৫৬ বিজিবি ও ২১ বিএসএফ ব্যাটালিয়ন অধিনায়ক পর্যায়ের যৌথ মিটিং অনুষ্ঠিত

ইনজামাম-উল-হক নির্ণয়- পঞ্চগড়ের ঘাগড়া বর্ডার অভজারভেশন পোষ্ট(বিওপি) সীমান্ত মেইল পিলার ৭৫৩ এর নিকট ভারতীয় অভ্যন্তরে ১.৬৫৯ কিলোমিটার কাঁটাতারের বেড়া নির্মাণ বিষয়ক নীলফামারী ৫৬ বিজিবি ও ভারতের ২১ বিএসএফ ব্যাটালিয়ন অধিনায়ক পর্যায়ে যৌথ জয়েন্ট ডিসকাশন মিটিং অনুষ্ঠিত হয়েছে। সীমানা পিলারের নিকট ভারতের অভ্যন্তরে বুধবার(২০ ফেব্রুয়ারী) সকাল সাড়ে দশটা থেকে রাত নয়টা পর্যন্ত এই মিটিং অনুষ্ঠিত হয়।
এতে বিজিবি’র পক্ষে নেতৃত্ব দেন নীলফামারী ৫৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল কাজী আবুল কালাম আজাদ এবং বিএসএফ এর পক্ষে নেতৃত্ব দেন ২১ বিএসএফ ব্যাটালিয়নের কমান্ড্যান্ট বিনোদ কুমার কান্দ পাল।
মিটিং এ বিএসএফ প্রস্তাবিত সীমান্তে ১৫০ গজের মধ্যে একসারি বিশিষ্ট তাঁরকাটার বেড়া নির্মাণের বিষয়ে আলোচনার পর বিএসএফ কর্তৃক বাংলাদেশী নাগরিকের উপর গুলি বর্ষণ না করা এবং ভারত হতে বাংলাদেশের অভ্যন্তরে মাদকদ্রব্যসহ অন্যান্য চোরাচালানী পণ্য পাচার রোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিএসএফ কমান্ড্যান্টকে অনুরোধ করা হয়।
বিএসএফ এর কমান্ড্যান্ট বাংলাদেশী নাগরিকের উপর গুলি বর্ষণ না করার ব্যাপারে এবং মাদকদ্রব্যসহ অন্যান্য চোরাচালানী পণ্য পাচার প্রতিরোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি নীলফামারী ব্যাটালিয়নের অধিনায়ককে আশ্বস্ত করেন।
জয়েন্ট ডিসকাশন মিটিং এ নীলফামারী ব্যাটালিয়নের (৫৬ বিজিবি) অধিনায়ক লেঃ কর্ণেল কাজী আবুল কালাম আজাদ, ৪ জন কো¤পানী কমান্ডার, ২ জন বিওপি কমান্ডার, ১ জন সার্ভেয়ার এবং ১১ জন বিভিন্ন পদবীর সৈনিক ও বিএসএফ এর পক্ষে ২১ বিএসএফ ব্যাটালিয়নের কমান্ড্যান্ট শ্রী বিনোদ কুমার কান্দ পাল, ৩ জন ষ্টাফ অফিসার, ২ জন কো¤পানী কমান্ডার, ২ জন বিওপি কমান্ডার, ২ জন সার্ভেয়ার এবং ৯ জন অন্যান্য পদবীর সৈনিকবৃন্দ উপস্থিত ছিলেন। #

পুরোনো সংবাদ

পঞ্চগড় 4946998717117395920

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item