সৈয়দপুরে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা অনুষ্ঠিত

তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি :
নীলফামারীর সৈয়দপুরে উপজেলা পর্যায়ে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা-২০১৯ অনুষ্ঠিত হয়েছে। আজ(সোমবার) সৈয়দপুর উপজেলা প্রশাসনের আয়োজনে শহরের বাঙালিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ওই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এস এম গোলাম কিবরিয়া  প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সকালে প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন।
প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সৈয়দপুর উপজেলা শিক্ষা অফিসার মো. শাহজাহান মন্ডল ।
অনুষ্ঠানে সহকারি উপজেলা শিক্ষা অফিসার মো. জাকির হোসেন সরকার, মো. রুহুল আমিন, মোছা. মুসারাত জাহান, সৈয়দপুর উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর নিরঞ্জন কুমার শীলসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, সহকারি শিক্ষক-শিক্ষিকা,অভিভাবক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
 সহকারি উপজেলা শিক্ষা অফিসার মো. জাকির হোসেন জানান, বাংলাদেশ শিশু একাডেমি কর্তৃক আয়োজিত জাতীয়  শিশু পুরস্কার প্রতিযোগিতা ২০১৯ এর আয়োজন করা হয়। এতে সৈয়দপুর উপজেলার ৮৯টিঁ শিক্ষা প্রতিষ্ঠানের বিপুল সংখ্যক শিক্ষার্থী অংশ নেয়। প্রতিযোগিতায় অংশগ্রহনকারী শিক্ষা প্রতিষ্ঠোনগুলোর মধ্যে রয়েছে ৭৮টি সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং ১১টি মাধ্যমিক  বিদ্যালয় ও মাদ্রাসা। ‘ক’ , ‘খ’ ও ‘গ’ তিনটি গ্রুপে ওই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে প্রথম শ্রেণী থেকে চতুর্থ শ্রেণী পর্যন্ত ‘ক’ গ্রুপ, পঞ্চম শ্রেণী থেকে ৭ম শ্রেণী পর্যন্ত ‘খ’ গ্রুপ এবং অষ্টম শ্রেণী থেকে ১০ শ্রেণী পর্যন্ত ‘গ’। সর্বমোট ২০১টি ইভেন্টে ওই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ইভেন্টগুলোর মধ্যে শিক্ষা বিষয়ক প্রতিযোগিতায় ছিল “বঙ্গবন্ধুকে জানো বাংলাদেশকে জানো”,উপস্থিত অভিনয়, আবৃত্তি, উপস্থিত বক্তৃতা, ক্বেরাত, শিশু সাহিত্য: ধারাবাহিক গল্প বলা। সাংস্কৃতিক বিষয়ক প্রতিযোগিতায় ছিল নজরুল সংগীত, ছড়া গান, ভাব সংগীত, লোক সংগীত, হামদ্ /নাত, উচ্চাংগ সংগীত তবলা, সেতারা/ সেতার সরদ/ বাঁশি/কী-বোর্ড বেহালা/গিটার। এছাড়াও ছিল নৃত্য, চিত্রাঙ্কন, শিল্প, বিজ্ঞান যন্ত্র, সৃজন এবং ক্রীড়া প্রতিযোগিতা। 
প্রতিযোগিতায় উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও সহকারি শিক্ষক-শিক্ষিকারা বিচারকের দায়িত্ব পালন করেন।  আর প্রতিযোগিতার সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সৈয়দপুর উপজেলা প্রাথমিক শিক্ষা দপ্তরের সহকারি উপজেলা শিক্ষা অফিসারবৃন্দ।
প্রতিযোগিতা শেষে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়।  

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 8932970835781287351

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item