সৈয়দপুরে পৌর কমিউনিটি সেন্টারের নিচতলার ছাদ ঢালাইয়ে কাজের উদ্বোধন

তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
 নীলফামারীর প্রথম শ্রেণীর সৈয়দপুর পৌরসভার অত্যাধুনিক পৌর কমিউনিটি সেন্টারের  নিচতলার ছাদ ঢালাই কাজের উদ্বোধন করা হয়েছে। আজ (বৃস্পতিবার) সকালে পৌরসভা কার্যালয় সংলগ্ন বিলুপ্ত পৌর টাউন হল এলাকায়  নির্মাণাধীন পৌর কমিউনিটি সেন্টারের নিচতলার ছাদ ঢালাই কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করাা হয়।
সৈয়দপুর পৌরসভার মেয়র অধ্যক্ষ মো. আমজাদ হোসেন সরকার ও মিউনিসিপ্যাল গভার্নেন্স সার্ভিসেস প্রজেক্টের (এমজিএসপি) মনিটরিং ডিজাইনার  সুপারভিশনের সিনিয়র মিউনিসিপ্যাল ইঞ্জিনিয়ার মো. আব্দুল কুদ্দুস ছাদ ঢালাই কাজের উদ্বোধন করেন। পরে এ উপলক্ষে আয়োজন করা হয় এক  দোয়া মাহফিলের। ক্বারী মাওলানা মো. মাকসুদুর রহমান দোয়া মাহফিল পরিচালনা করেন। এ সময় উপস্থিত ছিলেন সৈয়দপুর পৌর মেয়র মো. আমজাদ হোসেন সরকার, মিউনিসিপ্যাল গভার্নেন্স সার্ভিসেস প্রজেক্ট (এমজিএসপি)’র মনিটরিং ডিজাইনার সুপারভিশনের সিনিয়র মিউনিসিপ্যাল ইঞ্জিনিয়ার আব্দুল কুদ্দুস, একই প্রকল্পের ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার নাসিরুল ইসলাম, কমিউনিটি সেন্টারের ডিজাইনার হারুন সাদি, পৌর সচিব আশীষ কুমার সরকার, পৌরসভার নির্বাহী প্রকৌশলী ও কমিউনিটি সেন্টার নির্মাণের সুপারভাইজার মো. আইয়ুব আলী, উপ-সহকারী প্রকৌশলী মো. কামরুল ইসলাম, সিনিয়র সাংবাদিক ও আলাপন সম্পাদক মো. আমিনুল হক, কামারপুকুর ডিগ্রী মহাবিদ্যালয়ের অধ্যক্ষ ও সাপ্তাহিক চিকলী সম্পাদক আমিনুর রহমান, কমিউনিটি সেন্টার নির্মাণে কার্যাদেশ পাওয়া ঠিকাদারী প্রতিষ্ঠান টাচবাই ইন্টারন্যাশনালের প্রতিনিধি বিশিষ্ট ব্যবসায়ী মো. শাহনেওয়াজ হোসেন শানুসহ পৌর কাউন্সিলর ও সৈয়দপুরে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ।
এ ব্যাপারে এমজিএসপি প্রকল্পের সিনিয়র মিউনিসিপ্যাল ইঞ্জিনিয়ার মো. আব্দুল কুদ্দুসের সাথে কথা হলে তিনি জানান, পৌরসভার অত্যাধুনিক কমিউনিটি সেন্টারের নির্মাণ কাজে তারা সন্তুষ্ট। সৈয়দপুরে বিভিন্ন উন্নয়নমূলক কাজের মান ভাল হওয়ায় সৈয়দপুর পৌরসভা এমজিএসপি প্রকল্পের তালিকায় শীর্ষে রয়েছে। ঠিকাদারী প্রতিষ্ঠানের প্রতিনিধি মো. শাহনেওয়াজ হোসেন শানু বলেন কমিউনিটি সেন্টার নির্মাণে উন্নত মালামালসহ  অন্যান্য উপকরণ ব্যবহার করা হচ্ছে। কাজের গুণগত মান বজায় রাখতে সার্বক্ষণিক তদারকি করা হচ্ছে।
এ ব্যাপারে মেয়র আমজাদ হোসেন সরকারের সাথে কথা হলে তিনি জানান, বিভিন্ন সুযোগ সুবিধা নিয়ে এ ভবনটি নির্মাণ করা হচ্ছে। তিনি বলেন সৈয়দপুর পৌরসভার গুরুত্ব অনুধাবন করে বিশ্বব্যাংক সৈয়দপুরে বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করছে। বিশ্বব্যাংকের অর্থায়নে এমজিএসপি প্রকল্পের আওতায় বিভিন্ন উন্নয়নমূলক কাজ স্বচ্ছতার সাথে হওয়ায় বিশ্বব্যাংক ও এমজিএসপি প্রকল্পের সংশ্লিষ্টরা সৈয়দপুর পৌরসভার প্রতি অনেক খুশি। এজন্য বিশ্বব্যাংক আরও উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করবে বলে জানান তিনি। এরই ধারাবাকিতায় ইতিমধ্যে সৈয়দপুরে বিশ্বব্যাংকের অর্থায়নে অত্যাধুনিক মার্কেট নির্মাণের কাজ খুব শিগগির শুরু হবে। এজন্য ওই মার্কেট নির্মাণে ইতিমধ্যে টেন্ডার সম্পন্ন হয়েছে।
উল্লেখ্য, পাঁচতলা বিশিষ্ট অত্যাধুনিক এ পৌর কমিউনিটি সেন্টার নির্মাণে অর্থ সহায়তা করছে বিশ্বব্যাংকের এমজিএসপি প্রকল্প। এতে ব্যয় ধরা হয়েছে প্রায় ৯ কোটি টাকা। অত্যাধুনিক কমিউনিটি সেন্টার নির্মাণ কাজ শুরু হয় গত ২৫ জুন। চলতি বছরের জুন মাসের মধ্যে এ প্রকল্পের কাজ শেষ হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।     

পুরোনো সংবাদ

নীলফামারী 2155337773010516434

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item