সৈয়দপুরে ক্ষতিকর লজেন্স মজুদ ও বিক্রির দায়ে দুই প্রতিষ্ঠান মালিকের জরিমানা,বিপুল পরিমাণ লজেন্স জব্দ

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
নীলফামারীর সৈয়দপুরে ক্ষতিকর রঙ মেশানো তৈরি লজেন্স মজুদ ও বিক্রি করার দায়ে দুই প্রতিষ্ঠান মালিকের ১৮ হাজার টাকা অর্থদন্ড করা হয়েছে। এ সময় ক্ষতিকর রঙ ও অন্যান্য উপাদান মেশানো ২ বস্তা  লজেন্স জব্দ করা হয়েছে। আজ(রবিবার) দুপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রংপুর বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক আফসানা পারভীনের নেতৃত্বে শহরের শহীদ জহুরুল হক সড়কের (বিচালী হাট রোড) ভেজাল বিরোধী ওই অভিযান পরিচালনা করা হয়।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, শহরের বিভিন্ন এলাকায় গড়ে ওঠা অবৈধ লজেন্স কারখানায় মানবদেহের জন্য ক্ষতিকর রঙ ও বিভিন্ন উপাদান দিয়ে লজেন্স করে আসছে মুনাফালোভী  একটি চক্র। পরে এসব লজেন্স শহরের শহীদ জহুরুল হক সড়কের (বিচালী হাট রোড) বিভিন্ন পাইকারী দোকানগুলোতে মজুত ও বিক্রি করা হচ্ছিল। এমন অভিযোগের ভিত্তিতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রংপুর বিভাগীয় কার্যালয়ের সহকারি পরিচালক আফসানা পারভীনের নেতৃত্বে গতকাল রবিবার দুপুরে ওই সব পাইকারী দোকানগুলোতে অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালে ক্ষতিকর রঙ ও অন্যান্য উপাদান মিশিয়ে তৈরি করা দুই বস্তা লজেন্স জব্দ করে ভেজাল বিরোধী অভিযান পরিচালনাকারী দল। এসময় লজেন্স মজুদ ও বিক্রির দায়ে পাইকারী দোকান রাজু স্টোরের মালিক মো. রাজুর ১০ হাজার  ও এরশাদ স্টোরের মালিক মো. পাপ্পুর ৮ হাজার টাকা জরিমানা করা হয়। এদিকে, ভেজাল বিরোধী অভিযানের সংবাদে ওই এলাকার পাইকারী লজেন্স ও অন্যান্য ভেজাল শিশু খাদ্য বিক্রির দোকান মালিকরা তাদের দোকানপাট বন্ধ করে দ্রুত সটকে পড়ে।
অভিযান পরিচালনাকালে অন্যান্যদের মধে উপজেলা ও পৌর স্যানেটারী পরিদর্শক যথাক্রমে মো. অহিদুল হক এবং মো. আলতাফ হোসেনসহ থানা পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

পুরোনো সংবাদ

নীলফামারী 569008856837187473

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item