গাইবান্ধা ৪: আ.লীগ ও বিএনপিতে একাধিক প্রার্থী

গাইবান্ধা জেলার শুধু মাত্র গোবিন্দগঞ্জ উপজেলা নিয়ে গঠিত গাইবান্ধা-৪ (গোবিন্দগঞ্জ)আসন। আগামী জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে মনোনয়ন প্রত্যাশীরা তৎপরতা শুরু করেছেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা না হলেও সম্ভাব্য মনোনয়ন প্রত্যাশীদের মাঝে উৎসাহ উদ্দীপনার কমতি নেই। আওয়ামী লীগ ও বিএনপিসহ বিভিন্ন দলের সম্ভাব্য মনোনয়ন প্রত্যাশীরা প্রত্যেকেই আলাদা আলাদা তৎপরতা শুরু করেছেন। তারা কেন্দ্রীয় নেতাদের সাথে যোগাযোগসহ তৃণমূল পর্যায়ে গণসংযোগ বৃদ্ধি করতে সক্রিয়।



এদিকে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশী বর্তমান জাতীয় সংসদ সদস্য উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ আবুল কালাম আজাদ, সাবেক সংসদ সদস্য প্রকৌশলী মনোয়ার হোসেন চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র আতাউর রহমান সরকার, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মহিমাগঞ্জ ইউপি চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় পাট ও বস্ত্র বিষয়ক সম্পাদক নাজমুল ইসলাম লিটন। আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা সকলেই দলীয় প্রধান প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপর আস্থাশীল। দলীয় প্রধান যাকেই মনোনয়ন দেবেন সবাই ঐক্যবদ্ধভাবে তার পক্ষে নির্বাচন করবেন বলে জানান। তবে তাদের মধ্যে বর্তমান সংসদ সদস্য ও গোবিন্দগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ আবুল কালাম আজাদ দলের মনোনয়ন পাবেন বলে ধারণা অনেকেরই

বিগত দশম জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশে জাতীয়তাবাদী দলের নেতৃত্বাধীন  জোট অংশগ্রহণ করেনি। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে  অংশগ্রহণ করবে কিনা তা নিয়ে অনিশ্চয়তা না কাটলেও গোবিন্দগঞ্জে বসে নেই জোটের মনোনয়ন প্রত্যাশী নেতারা। গোবিন্দগঞ্জে ২০ দলীয় জোট বলতে বিএনপি ও জামায়াতে ইসলামী বাংলাদেশকে বোঝে উপজেলাবাসী। বিএনপি থেকে মনোনয়ন প্রত্যাশী হিসেবে উপজেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ আব্দুল মান্নান মন্ডল, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক উপজেলা চেয়ারম্যান ফারুক কবির আহম্দ, সাবেক সংসদ সদস্য শামীম কায়সার লিংকন পৌর বিএনপির সভাপতি ফারুক আহমেদ, সাধারণ সম্পাদক আলতাব হোসেন পাতা, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য অধ্যাপক আমিনুল ইসলামের নাম শোনা যাচ্ছে। জামায়াতে ইসলামীর জেলা আমির ডা. আব্দুর রহিম জামায়াতের একক প্রার্থী হিসেবে প্রার্থী হতে পারেন এ আসনে।

মহাজোটের শরিক জাতীয় পার্টি (এরশাদ) থেকে দশম জাতীয় সংসদ নির্বাচনে গাইবান্ধা-৪ আসনে মনোনয়ন পেয়েছিলেন সাবেক সংসদ সদস্য লুৎফর রহমান চৌধুরী। কিন্তু এরশাদ নির্বাচন থেকে সরে যাওয়ার কথায় তিনি মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। নির্বাচন পরবর্তিতে লুৎফর রহমান চৌধুরী জাতীয় পার্টি (জেপি) যোগদান করায় গোবিন্দগঞ্জ আসনে মনোনয়ন প্রত্যাশী জাতীয় পার্টির কেন্দ্রীয় সদস্য উপজেলা জাতীয় পার্টির আহবায়ক কাজী মো: মশিউর রহমান। এ আসনে জাতীয় পার্টি (জেপি) প্রার্থী হিসেবে সাবেক সংসদ সদস্য লুৎফর রহমান চৌধুরীর নাম শোনা যাচ্ছে। সেই সাথে প্রার্থী হতে পারেন সিপিবি থেকে বিপ্লব কুমার চাকী।

প্রধান দুই জোট থেকে যেই মনোনয়ন পান না কেন ভোটের মাঠে তুমুল প্রতিযোগিতা হবে বলে উপজেলার সচেতন নাগরিকরা মনে করেন। তারা প্রধান দুই জোট থেকে যোগ্য প্রার্থীকে মনোনয়ন দেয়া হবে বলেও বিশ্বাস করেন।

পুরোনো সংবাদ

নির্বাচন 3886657129600810639

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item