ফলো আপ - ঢাকার উত্তরা থেকে কলেজ ছাত্রী অপহরণ মামলার গ্রেপ্তারকৃত দুই আসামীকে জেল হাজতে প্রেরণ

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি

রাজধানী ঢাকার উত্তরা থেকে কলেজ ছাত্রীকে অপহরণ মামলার গ্রেপ্তারকৃত দুই আসামীকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। গতকাল (শুক্রবার) অপহরনকারীদের কবল থেকে উদ্ধার হওয়া কলেজ ছাত্রীকে (১৬) এবং অপহরণ ঘটনায় গ্রেপ্তারকৃত দুই আসামীকে ঢাকার সিএমএম (ম্যাজিষ্ট্রেট আদালতে) বিচারক মোহাম্মদ দিদার হোসাইনের আদালতে হাজির করা হয়। বিজ্ঞ আদালত উদ্ধার হওয়া কলেজ ছাত্রীর (১৬) জবানবন্দী ২২ ধারায় রেকর্ড করেন। পরে তাকে মামলার বাদী এস এম মনির হোসেন জীবনের জিম্মায় দেন। আর গ্রেপ্তারকৃত আসামী মো. আব্দুল রহিম (২৫) ও তার চাচা মো. খাদেমুলকে (৩০) জেল হাজতে পাঠানো নির্দেশ দেন।
প্রসঙ্গত,ঢাকার উত্তরা ৭ নম্বর সেক্টর ওয়াইড ভিশন কলেজের দ্বাদশ শ্রেনীর মানবিক বিভাগের ছাত্রী (১৬)। তাদের বাড়ি গাজীপুরের টঙ্গীর পূর্ব আরিচপুর বাইলজুরীর বাড়ি। সে ওই এলাকার মৃত. এন্তাজ মিয়া ও আমেনা খাতুন দম্পতির মেয়ে। ঘটনার দিন গত ১৪ অক্টোবর সকাল আনুমানিক ১০টার দিকে টঙ্গীর নিজ বাসা থেকে বের হয়ে আসেন। এরপর সে বেলা আনুমানিক  সোয়া ১১টার সময় উত্তরা পশ্চিম থানার ৭ নম্বর সেক্টরস্থ সাঈদ গ্রান্ড সেন্টারে প্রশ্ন পত্র ফটোকপি করার জন্য যায়। এ সময় তাকে  মো. আব্দুল রহিম (২৫) ও তার সহযোগী মো. আব্দুল কাদের (৩২) কৌশলে ভয়ভীতি দেখিয়ে জোরপূর্বক রাস্তা থেকে সিএনজিতে নিয়ে অপহরণ করে নিয়ে যায়। পরবর্তীতে অপহরনকারীরা অপহৃত কলেজ ছাত্রীকে ঢাকার ডেমরা ও গাজীপুরে নিয়ে গিয়ে কাদেরের বাসায় আটকে রাখে। পরে অপহরনকারী চক্রের সদস্যরা সুযোগ বুঝে গাজীপুর থেকে গাড়ীতে করে রোকসানাকে নীলফামারী জেলার সৈয়দপুর উপজেলার কামারপুকুর ইউনিয়নের বকশাপাড়া এলাকায় অপহরণকারী রহিমের নানা বাড়িতে নিয়ে গিয়ে আটকে রাখে।
 এ ঘটনায় কলেজ ছাত্রীর মামা এস, এম, মনির হোসেন জীবন বাদী হয়ে গত ১৭ অক্টোম্বর মো. আব্দুর রহিম (২৫), মো. খাদেমুল (৩০), মো. আব্দুল কাদের (৩২), মো. নুরুল ইসলাম (২২) এবং মো. মাসুদ রানাকে (২১) সহ ৫জনকে আসামী করে ঢাকার উত্তরা পশ্চিম থানায়  নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন।
এ মামলার দায়েরের পর গত বৃহস্পতিবার নীলফামারী জেলার সৈয়দপুর থানার বকশাপাড়া এলাকায় পৃথক অভিযান চালিয়ে উত্তরা পশ্চিম থানা ও সৈয়দপুর থানা পুলিশ অপহরন মামলায় দুই আসামীকে গ্রেফতার করে। এ অভিযানে নেতৃত্ব দেন উত্তরা পশ্চিম থানার এস আই মো. মাহবুবুর রহমান, এএসআই মো: শাহ আলম, সৈয়দপুর থানার ওসি (তদন্ত) নুরুজ্জামান বেগ ও এএসআই আজাহার আলী। আজ শুক্রবার সকালে উত্তরা পশ্চিম থানা পুলিশ ধৃত. দুই আসামীকে জিজ্ঞাসাবাদ শেষে ঢাকার র সিএমএম (ম্যাজিষ্ট্রেট আদালতে) আদালত নম্বর -১৪ এর নারী ও শিশু আদালতের ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ দিদার হোসাইনের সামনে হাজির করেন । পরে বিজ্ঞ ম্যাজিষ্ট্রেট শুনানী শেষে আসামীদের জেল হাজতে পাঠানো নির্দেশ দেন।
 মামলার তদন্তকারী কর্মকর্তা (এসআই) মো. মাহবুবুর রহমান জানান, কলেজ ছাত্রী অপহরন ও সহায়তার অপরাধ সংক্রান্ত মামলার প্রধান আসামী মো. আব্দুর রহিম ও তার চাচা মো. খাদেমুলকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। তিনি আরো জানান, পরবর্তীতে ধৃত ২ আসামীকে রিমান্ডের আবেদন করা হবে। এ মামলার অপর ৩ আসামীকে গ্রেফতারের জন্য পুলিশী অভিযান চলমান আছে।     

পুরোনো সংবাদ

নীলফামারী 8754376074562348947

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item