নীলফামারীতে জামায়াতে শিবিরের নারী কর্মী সহ ৪৩জন আটক

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ২৮ সেপ্টেম্বর॥
নাশকতা পরিকল্পনায় গোপন বৈঠক চলাকালিন নীলফামারী সদর ও ডিমলা উপজেলায় পৃথক অভিযানে ৯ মহিলা জামায়াত কর্মী সহ ৪৩ জন জামায়াত শিবিরের নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। আজ শুক্রবার (২৮ সেপ্টেম্বর) বিকালে জেলা সদরের রামনগর ইউনিয়নের চাঁদেরহাট ডিগ্রি কলেজে দ্বিতল ভবন হতে  ৩৪ জন ও গতকাল বৃহস্পতিবার(২৭ সেপ্টেম্বর) রাতে ডিমলা উপজেলা সদর ইউনিয়নের কুমারপাড়া গ্রামে এক মাদ্রাসা শিক্ষকের বাড়ি হতে ৯ মহিলা জামায়াতের কর্মীকে আটক করা হয়।
নীলফামারী সদর থানার ওসি মমিনুল ইসলাম মোমিন জানান আজ শুক্রবার জুম্মার নামাজের পর রামনগর ইউনিয়নের চাঁদের হাট ডিগ্রি কলেজের দ্বিতল ভবনের একটি ক্লাশ রুমে মর্ডান হারবাল ফুড লিমিটেডের কর্মী বৈঠকের নামে জামায়াত শিবিরে গোপন বৈঠক চলছিল। সেখানে অভিযান চালিয়ে ৩৪ জনকে আটক করা হয়। আটককৃতদের মধ্যে নীলফামারী জেলা জামায়াতের সাবেক সহকারী সেক্রেটারী বর্তমানে রোকন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নুর এমপির গাড়ীবহরে হামলা এবং ৪ আওয়ামী লীগ ও ছাত্রলীগ নেতা হত্যা মামলার চার্জশীটভুক্ত জামিনে থাকা আসামী চাঁদেরহাট ডিগ্রি কলেজের প্রভাষক আবু হেলাল (৫৫) ও তার ছেলে শিবিরকর্মী জাকারিয়া(২৮) এবং রামনগর ইউনিয়ন জামায়াতের আমির কামরুজ্জামান রয়েছে। ওসি জানান বাকী আটককৃতরা জেলার বিভিন্ন এলাকার জামায়াত শিবির কর্মী। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

অপর দিকে ডিমলা থানার ওসি মফিজ উদ্দিন শেখ জানান সদর ইউনিয়নের কুমারপাড়া গ্রামের ডিমলা নিজপাড়া ফাজিল মাদ্রাসার শিক্ষক আবু তালেবের বাড়িতে মহিলা জামায়াতের একটি দল গতকাল বৃহস্পতিবার রাতে গোপন বৈঠক করছিল। এ সময় সেখানে অভিযান চালিয়ে ৯জন মহিলা জামায়াত কর্মীকে আটক করা হয়। এরা হলো ওই এলাকার মৃত ইয়াফিল আলীর স্ত্রী সফুরা বেগম(৬০), মৃত আজগর আলীর স্ত্রী সহিদা বেগম(৬০),নাছির উদ্দিনের স্ত্রী শেফালী বেগম (৪২), মশিউর রহমানের স্ত্রী হাজেরা খাতুন(৬০), মৃত আব্দুল আজিজের স্ত্রীর নুরন্নাহার বেগম(৫৭), আতাউর রহমান বাবুর স্ত্রী নাজমুন নাহার(৩২),মমিনুর রহমানের স্ত্রী লাইলী বেগম(৩৬),রাশেদুল ইসলামের স্ত্রী রুমী বেগম(৪৬) ও মোসলেম উদ্দিনের স্ত্রী তহমিনা (৪৫)। ওসি আরো জানান তাদের বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী আইনে মামলা দায়ের করে শুক্রবার আদালতের মাধ্যমে জেলা কারাগাড়ে প্রেরণ করা হয়েছে। #

পুরোনো সংবাদ

নীলফামারী 1889333208312151767

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item