জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষ্যে দিনাজপুরে সাংবাদিকদের নিয়ে ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত

মোঃ আব্দুস সাত্তার,দিনাজপুর প্রতিনিধি ॥
“ভিটামিন ‘এ’ খাওয়ান, শিশুমৃত্যুর ঝুঁকি কমান” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ১৪ জুলাই’১৮ অনুষ্ঠিত হতে যাওয়া জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষ্যে ১১ জুলাই বুধবার সকালে দিনাজপুর সিভিল সার্জন অফিসের আয়োজনে তাদের সভাকক্ষে সাংবাদিকবৃন্দের ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতির বক্তব্য রাখেন সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুস। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল, সদর উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ মোহাঃ আরোজ উল্লাহ, সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাঃ রায়হান সাঈদ, এনআই প্রতিনিধি রায়হানা ইসলাম প্রমূখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সিভিল সার্জন অফিসের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম।
অনুষ্ঠানে সিভিল সার্জন বলেন, ভিটামিন এ ক্যাম্পেইন একটি জাতীয় কর্মসূচী। এর মাধ্যমে অপুষ্টিতে থাকা শিশুরা উপকৃত হয়। সাথে সাথে শিশু মৃত্যুর ঝুঁকি হ্রাস হয়। বছরে ২বার এ কর্মসূচী পালিত হয়ে থাকে। এবার প্রথম রাউন্ডের কর্মসূচী সফল করতে মিডিয়া কর্মীসহ সব মহলের সহযোগিতা প্রয়োজন। কোথাও কোন শিশুই যেন এ থেকে বঞ্চিত না হয় বা বাদ না পড়ে, সেদিকে সবার খেয়াল রাখতে হবে। সবাইকে সচেতন করে তুলতে হবে। তিনি এক্ষেত্রে সাংবাদিকদের আন্তরিক সহযোগিতা কামনা করেন।
উল্লেখ্য, আগামী ১৪ জুলাই’১৮ ভিটামিন ‘এ’ এর অভাবজনিত অন্ধত্ব প্রতিরোধ কল্পে ৬ থেকে ১১ মাস বয়সি প্রতিটি শিশুকে ১টি করে নীল রংয়ের ভিটামিন ‘এ’ ক্যাপসুল, ১২-৫৯ মাস বয়সি সকল শিশুকে ১টি করে লাল রংয়ের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

পুরোনো সংবাদ

দিনাজপুর 4955162241771850050

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item