বন্যা ও নদী ভাঙ্গন মোকাবেলায় বাপাউবো প্রকৌশলী ও কর্মকর্তাদের ছুটি বাতিল

বিশেষ প্রতিনিধি॥
বিভিন্ন নদ-নদীর পানির বৃদ্ধি ও বন্যা এবং নদী ভাঙ্গন মোকাবেলা কে সামনে রেখে নীলফামারীর ডালিয়ায় অবস্থিত দেশের সর্ববৃহৎ তিস্তা ব্যারাজের প্রকৌশলী, কর্মকর্তা কর্মচারী ও পানি উন্নয়ন বোর্ডের প্রকৌশলী ও সকল কর্মকর্তাদের ছুটি বাতিল করা হয়েছে। একইসঙ্গে সকল কর্মকর্তাকে নিজ নিজ কর্মস্থলে সার্বক্ষণিক উপস্থিত থেকে পরিস্থিতি পর্যবেক্ষণ করার নির্দেশও দিয়েছে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের (বাপাউবো) সচিব আব্দুল খালেক।

সচিবের স্বাক্ষরিত এই দপ্তরাদেশ আজ বৃহস্পতিবার(৫জুলাই) বিকালে নীলফামারীর ডালিয়ার তিস্তা ব্যারাজ ও সকল পানি উন্নয়ন বোর্ডের অফিসে পৌছেছে।  তিস্তা ব্যারাজ ডালিয়া পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান আমরা এখানে সকল প্রকৌশলী ও কর্মকর্তা কর্মচারীগন সার্বক্ষনিকভাবে দায়িত্বপালন করে যাচ্ছি। 

বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের সর্বশেষ তথ্য অনুযায়ী, উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল এবং টানা বর্ষণে দেশের নদ নদীর পানি বৃদ্ধি পেয়ে চলেছে। এর মধ্যে তিস্তা নদীর পানি বৃহস্পতিবার  বিকালে বিপদসীমার ১১ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে এবং পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে।
তাই পানি উন্নয়ন বোর্ডের (বাপাউবো) সচিব আব্দুল খালেক এর স্বাক্ষরিত দপ্তরাদেশে বলা হয় বর্তমানে দেশে বন্যা পরিস্থিতি বিরাজমান থাকায় পানি উন্নয়ন বোর্ডের বাধ ভেঙ্গে জানমাল,ফসল,সেচ খালের ডাইক এবং অন্যান্য অবকাঠামো সহ জনগুরুত্বপূর্ন স্থাপনার ক্ষতি হতে পারে কিংবা বন্যা পরবর্তি সময় জরুরী সার্ভিস পুনঃপ্রতিষ্ঠার প্রয়োজন হতে পারে। তাই বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের সদর দপ্তর সহ মাঠ পর্যায়ে সকল স্থরের কর্মকর্তা ও কর্মচারীগণকে সার্বক্ষনিক সর্তাকতা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে এ রূপ বন্যা পরিস্থিতি মোকাবেলা করতে হবে। মাঠ পর্যায়ের সংশ্লিষ্ট দপ্তর প্রধানগণকে স্থানীয় জেলা প্রশাসক এবং স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে সার্বক্ষনিকভাবে যোগাযোগ রক্ষা করে বন্যা মোকাবেলায় ব্যবস্থা গ্রহনের জন্য নির্দেশ প্রদান করা হয়।
তাই আদেশ জারীর তারিখ হতে (৫ জুলাই/২০১৮)  আগামী সেপ্টেম্বর/২০১৮ পর্যন্ত বোর্ডের কর্মকর্তা ও কর্মচারীগণের অনুকুলে সকল প্রকার ছুটি (হজ্বব্রত পালনে নিমিত্ত ছুটি ব্যতীত) মঞ্জুর স্থগিত রাখা সহ তাদের সদর দপ্তর ত্যাগ না করার জন্য নির্দেশ প্রদান করা হয়।
একইসঙ্গে সকল কর্মকর্তাকে নিজ নিজ কর্মস্থলে সার্বক্ষণিক উপস্থিত থেকে পরিস্থিতি পর্যবেক্ষণ করার নির্দেশও দিয়েছে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের (বাপাউবো) সচিব আব্দুল খালেক। 

পুরোনো সংবাদ

নীলফামারী 6532495174074493824

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item