নীলফামারীতে মাদক ও জঙ্গিবাদ বিরোধী বিশাল সমাবেশ ও র‌্যালী অনুষ্ঠিত

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ২জুন॥
নীলফামারী জেলা শহরে আজ শনিবার দুপুরে মাদক ও জঙ্গি বাদ বিরোধী বিশাল সমাবেশ ও র‌্যালী অনুষ্ঠিত হয়েছে। এই অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নুর এমপি বলেছেন, মাদকের বিরুদ্ধে বর্তমান সরকার জিরো টলারেন্স কর্মপরিকল্পনা গ্রহণ করেছে। মাদক যুব সমাজকে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপে দেশে জঙ্গি ও সন্ত্রাস নির্মূল হলেও এখন যুব সমাজকে ধ্বংস করছে মাদক। তাই মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষনা করে অভিযান চলছে। সকলের প্রচেষ্টায় দেশকে মাদক মুক্ত করতে হবে। জেলা পুলিশ ও কমিউনিটি পুলিশের যৌথ আয়োজনে নীলফামারীর শহীদ মিনার চত্বরের মাঠে বিশাল সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে  তিনি এসব কথা বলেন।
নুর বলেন, নীলফামারী সহ সারা দেশে  মাদক ব্যবসায়ী ও মাদকখোরদের পক্ষ নিয়ে কেউ যদি সুপারিশ করে তাহলে তাদের কেও ছাড় দেয়া হবেনা বলে হুসিয়ারী উচ্চারন করেন নুর।
তিনি আরও বলেন, বর্তমান সরকারের চলমান উন্নয়ন অগ্রযাত্রাকে কেউ থামাতে পারবে না।উন্নয়নে  এগিয়ে যাচ্ছে দেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী নের্তৃত্বে। নতুন যাত্রায় বিশ্ব সভ্যতায় বাংলাদেশ এখন বিশ্বে অমিত সম্ভবনার দেশ।
নুর  বলেন, জঙ্গি ও সন্ত্রাসবাদ নির্মূলের পর দেশে যখন মাদক নির্মূলের অভিযান চলছে তখন দেশের শান্তি এবং উন্নয়নের গতি বাধাগ্রস্থ করতে বিএনপি-জামায়াত দেশের মধ্যে অস্থিতিশীল করার ষড়যন্ত্র লিপ্ত। দেশ এগিয়ে যাচ্ছে দেশ পরিচালনায় আওয়ামীলীগ সরকার সফল হচ্ছেএটা তারা সহ্য করতে পারছেনা। জনগণ তাদেরকে ষড়যন্ত্র মোকাবেলা করেই শেখ হাসিনাকে আবারও নির্বাচিত করবে এবং দেশ অচিরেই মাথা উচু করে বিশ্বে এগিযে যাবে। আজ শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্ব নের্তৃত্বের দ্বার প্রান্তে  এখন ঘুরে দাড়িয়েছে।
সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর আরও বলেন, মাদকের বিস্তার এমন পর্যায়ে পৌঁচেছে, যা অতীতে ছিলনা। এটি আর্ন্তজাতিক একটি চক্রান্ত, আর এরসাথে জড়িত দেশের অসাধু ব্যবসায়ীরা। তিনি বলেন, মাদকসেবীদের জেলে ঢুকালেই সমস্যা সমাধান হবে না। এদেরকে মাদক সেবন থেকে বিরত করতে হবে। এজন্য পরিবারের সদস্যদের ভূমিকা থাকতে হবে। মাদকাসক্তির কারণ জানতে হবে, বুঝাতে হবে এবং সমস্যা থাকলে সমাধান করতে হবে। পাশে দাঁড়াতে হবে, হাল ছেড়ে দিলে চলবে না। পাশাপাশি সহযোগিতা প্রয়োজন বন্ধুবান্ধবদের। তিনি আরও বলেন, তারা আমাদেরই মানুষ, তাদের জীবনটাকে কেন ধ্বংস করতে দিব। আমরা সমাজে বসবাস করি, সমাজের প্রতি আমাদের দায়িত্ব আছে।’‘আমরা একটা সুস্থ্য জাতি চাই, সুস্থ্য পরিবেশ চাই। তা না হলে দেশটা আগাবে কীভাবে ? দেশের বেশীরভাগ মানুষ ভালো না হলে, সুস্থ্য না হলে সুন্দর এবং সুস্থ্য সমাজ ও দেশ প্রতিষ্ঠা করা যায় না। আর সবাই একসাথে কাজ করতে পারলে মাদকমুক্ত সমাজ ও দেশ অবশ্যই গড়তে পারবো।

নীলফামারী পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেনের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন নীলফামারী-৩ (জলঢাকা-কিশোরীগঞ্জ আংশিক) আসনের সংসদ সদস্য অধ্যাপক গোলাম মোস্তফা, বিরোধী দলীয় হুইপ নীলফামারী-৪ (সৈয়দপুর-আংশিক কিশোরীগঞ্জ) আসনের সংসদ সদস্য শওকত চৌধূরী, নীলফামারী জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীম, অতিরিক্ত পুলিশ সুপার (সৈয়দপুর সার্কেল) অশোক কুমার পাল, নীলফামারী পৌরসভা মেয়র ও জেলা আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও সাবেক জেলা পরিষদের প্রশাসক মমতাজুল হক, জেলা জজকোটের পিপি এ্যাডঃ অক্ষয় কুমার রায়, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুজার রহমান, ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা লাভলী, জেলা কমিউনিটি পুলিশিং কমিটির সদস্য সচিব ও সচেতন নাগরিক কমিটি (সনাক) সভাপতি প্রকৌশলী এসএম সফিকুল আলম ডাবলু, জেলা সম্মিলিত সংস্কৃতি যোটের আহবায়ক আহসান রহিম মঞ্জিল, পৌর আওয়ামী লীগের সভাপতি মসফিকুল ইসলাম রিন্টু, জেলা যুবলীগের সাধারন সম্পাদক শাহিদ মাহমুদ, সদর উপজেলা কমিউনিটি পুলিশিং এর সভাপতি ও ইটাখোলা ইউপি চেয়ারম্যান হাফিজুর রশিদ মঞ্জু প্রমুখ।
সহকারী পুলিশ সুপার আলতাফ হোসেনের সঞ্চালনায় সমাবেশে সদর থানার ওসি বাবুল আকতারের সুচনা বক্তব্যে রাখেন।
সমাবেশে গোটা জেলার কমিউিনিটি পুলিশের সদস্য, গ্রাম পুলিশ সহ বিভিন্ন স্থরের জনগণ অংশ নিয়ে মাদকের বিরুদ্ধে শপথ নেন।
সমাবেশ শেষে সংস্কৃতিমন্ত্রীর নেতৃত্বে শহরে বের করা হয় এক মাদক ও জঙ্গি বিরোধী বিশাল র‌্যালী। #




পুরোনো সংবাদ

নীলফামারী 2043312221067301329

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item