এসএসসি পরীক্ষার ফলাফল নীলফামারীতে মানবিকে জিপিএ-৫ বিপর্যয়

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ৬মে॥ এসএসসি পরীক্ষার ফলাফলে নীলফামারীতে বিজ্ঞান বিভাগে সন্তোষজনক হলেও মানবিক বিভাগে বিপর্যয় ঘটেছে। জেলা শহরের সুনামধন্য তিনটি শিক্ষা প্রতিষ্ঠান থেকে মানবিক বিভাগে জিপিএ-৫ পায়নি কোন শিক্ষার্থী। আজ রবিবার এসএসসি পরীক্ষার  ফলাফল প্রকাশে এমন তথ্য পাওয়া যায়।
দিনাজপুর শিক্ষা বোর্ডের অধিনে নীলফামারী সরকারী উচ্চ বিদ্যালয় থেকে এ বছর ২২৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে ২২৩ জন পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছে  ১০৮ জন। এর মধ্যে বিজ্ঞান বিভাগে ২০৪ জন অংশ নিয়ে জিপিএ-৫ পেয়েছে ১০৮ জন। বানিজ্যে ৩ জন এবং মানবিকে ১৭জন অংশ নেয়। এদের মধ্যে মানবিকে একজন অকৃতকার্য হয়। তবে পাশের হারের সুনাম ধরে রাখলেও মানবিক এবং বানিজ্যে কেউ জিপিএ-৫ পায়নি।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবিএম রফিকুল ইসলাম বলেন, গত বছরের তুলনায় এ বছর আমাদের জিপিএ-৫ বেড়েছে। আমরা আগামীতে আরো ভালো ফলাফল করার ব্যাপারে সচেষ্ট থাকবো।  গত বছর এই বিদ্যালয় থেকে ২২৭ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে সকলে পাশ করে এবং ওই বছর জিপিএ ৫ পায় ১০৫ জন শিক্ষার্থী।
অপর দিকে নীলফামারী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এবছর ২১৬ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে সকলে পাশ করেছে। বিজ্ঞানে ১৫৯ জনের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৭৫ জন। মানবিকে ৫৭ জন অংশ নিলেও কেউ জিপিএ-৫ পায়নি।
বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সাহের বানু বলেন, ‘এ’ ফলাফলে আমরা সন্তুষ্ট। তবে আগামীতে আরও ভালো ফলাফল করার ব্যাপারে আমাদের প্রচেষ্টা অব্যহত থাকবে।’
গত বছর এ বিদ্যালয় থেকে ২২১ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে সবাই পাশ করে। সে বছর জিপিএ-৫ পায় ৫৪ জন। এবার প্রায় দেড়গুণ জিপিএ-৫ বেড়েছে।
এ ছাড়া  জেলা শহরে অবস্থিত কালেক্টরেট পাবলিক স্কুল এন্ড কলেজ থেকে ১১৯ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে পাশ করেছে ১১৭ জন। এরমধ্যে বিজ্ঞানে ৮২জনের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১৭জন। মানবিকে ৩৭জন অংশ নিয়ে পাশ করেছে ৩৫জন। এদের কেউ জিপিএ-৫ পায়নি। #

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 1604794651459855821

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item