ফুলবাড়ীতে ক্রিকেট জুয়ায় বাজিকরদের তৎপরতা বেড়েই চলেছে

মেহেদী হাসান উজ্জল,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
দিনাজপুরের ফুলবাড়ী পৌর শহরে, ভারতে অনুষ্ঠিত “ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ” আইপিএল ক্রিকেট খেলাকে কেন্দ্র করে জুয়ায় বাজিকরদের তৎপরতা দিন দিন বেড়েই চলেছে।

শুধু শহরেই নয় এ বাজী ছড়িয়ে পড়েছে উপজেলার বিভিন্ন গ্রামগঞ্জেও। খেলছে ওরা আর সর্বশান্ত হচ্ছে সাধারন মানুষ।

নি¤œ আয়ের মানুষ থেকে শুরু করে বিত্তবান মানুষেরাও এ জুয়া খেলছে। সেই সাথে ক্রিকেট জুয়াতে স্কুল-কলেজের শিক্ষার্থীদের পাশাপাশী ব্যাবসায়ীরাও বেশ ঝুকে পড়ছে। বিকেল হওয়ার সাথে সাথেই টিভিতে আবার কেউ মোবাইলে ইন্টারনেটের মাধ্যমে খেলা শুরু হওয়া পর্যন্ত চোখরেখে বসে থাকে। খেলা শুরু হলেই শুরু হয় তাদের বাজীধরা।

জানা গেছে, ফুলবাড়ী পৌর শহরের কাঁচাবাজার, সর্ণপট্্ির, মাছবাজারসহ বিভিন্ন মহল্লায় এখন বিকেল থেকে শুরু করে গভির রাত পর্যন্ত এই ক্রিকেট জুয়ার আসর জমজমাট ভাবে চলে। কয়েকটি চায়ের দোকানেও আড্ডা জমিয়ে এসব  জুয়ারুরা তাদের ইচ্ছে মত বাজি ধরছে। কিছু কিছু জায়গায় এ জুয়াকে কেন্দ্র করে বিবাদের খবরও পাওয়া গেছে।এসব ক্রিকেট জুয়ার আড্ডা খানা হয় চায়ের দোকান, মুদিখানা দোকান, সর্ণের দোকান, কাচাঁ তরকারির দোকান মাছের দোকান, সহ হোটেলগুলোতে।

গোপন সুত্রে জানা গেছে, ফুলবাড়ী কাচাবাজারে এই বাজিকরদের একজন নেতা রয়েছে সে খাতায় লিখে এই বাজির টাকা রক্ষণাবেক্ষণ করে থাকে। কোন খেলায়ার কত রান করবে, কে কয়টা ছয় মারবে, আবার কোন দল জিতবে তার হিসাব নিকাস আগে ভাগেই করে রাখছে।  কেউ কেউ মোবাইলে আগে থেকেই সব দর-দাম ঠিক করে রাখছে। এ ছাড়াও ১ অভারে কত রান করবে, ১০ অভারে কয়টা উইকেট পড়বে, এভাবে বাজি ধরা হচ্ছে। আর এতে বাজি ধরছে লাখ লাখ টাকা পর্যন্ত। আর এসব বাজিকরা নিজেদের আড়াল করতে ছদ্বনামে ১০০ টাকাকে ১ টাকা, ৫০০ টাকাকে ৫ টাকা, ১০০০ টাকাকে ১০ টাকা বলছে।

নাম প্রকাশ না করার শর্তে ফুলবাড়ী বাজারের একজন ব্যাবসায়ী বলেন, এই ক্রিকেট বাজিতে কেউ চড়াসুদে ঋন নিয়ে খেলা চালিয়ে যাচ্ছে। ঋনের টাকা শোধ করতে না পারায় প্রতিনিয়ত লাভ দিতে হচ্ছে। এভাবে অনেকেই সর্বশান্ত হয়ে পড়ছে।একইভাবে নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন অভিভাবকও খোভ প্রকাশ করে বলেন, আমাদের ছেলেরা টাকা না থাকলে, বাড়ীথেকে টাকা চুরি করে, কেউ নিজের ব্যাবহারকৃত মোবাইল ফোন পর্যন্ত বন্ধক রেখে হলেও এ ক্রিকেটে বাজি ধরছে। প্রশাসন একটু নজর দিলেই এ জুয়া বন্ধ করা সম্ভব হবে বলে তারা মনে করেন।
এ ব্যাপারে ফুলবাড়ী থানার অফিসার্স ইনচার্জ শেখ নাসিম হাবীব এর সাথে কথা বললে তিনি বলেন,পুর্বেও অনেকেই বিষয়টি নিয়ে মৌখিকভাবে জানিয়েছে,লিখিতভাবে কোনো অভিযোগ না থাকায় কিছু করা যায়নি। তবে দ্রুত বিষয়টি তদন্ত করে আইনগত ব্যাবস্থা নেয়া হবে।

পুরোনো সংবাদ

দিনাজপুর 2322808049225946126

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item