ইসলামী মূল্যবোধ প্রতিষ্ঠায় বর্তমান সরকার অনন্য নজির স্থাপন করেছে --স্পীকার


মামুনুর রশীদ  মেরাজুল-

     বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, ইসলামী মূল্যবোধ প্রতিষ্ঠায় বর্তমান সরকার অনন্য নজির স্থাপন করেছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর হাতে গড়া ইসলামী ফাউন্ডেশন এর কার্যক্রম আজ সারাদেশে বিস্তৃত হচ্ছে এবং ওলামাদের কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।
তিনি আজ ২৪ রংপুর-৬ (পীরগঞ্জ)  নিজ নির্বাচনী এলাকায় পীরগঞ্জের ৬ নং টুকুরিয়া ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স প্রাঙ্গণে রংপুর বিভাগীয় কার্যালয় ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত ‘ সন্ত্রাস, জঙ্গীবাদ নির্মূল, মাদক দ্রব্যের অপব্যবহার, যৌতুক, নারী নির্যাতন, বাল্য বিবাহ প্রতিরোধে ইমাম ও ধর্মীয় নেতাদের করণীয় শীর্ষক’ মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতাকালে এসব কথা বলেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ইসলামী ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল বক্তব্য রাখেন।
স্পীকার বলেন, বর্তমান সরকার সারাদেশে জেলা ও উপজেলা পর্যায়ে ৫৬০ টি মডেল মসজিদ স্থাপনের উদ্যোগ গ্রহণ করেছে, তারই ধারাবাহিকতায় পীরগঞ্জ উপজেলায় একটি মডেল মসজিদ স্থাপিত হবে। এ মডেল মসজিদে ছাত্রদের জন্য হেফজখানা, ইমাম প্রশিক্ষণ, হজ্জ রেজিস্ট্রেশন ও প্রশিক্ষণ প্রাক-প্রাথমিক শিক্ষা, ইসলামিক গবেষণা, লাইব্রেরী এবং যানাজার প্রয়োজনীয় উপকরনের ব্যবস্থা থাকবে। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এ ধরনের গণমুখী উদ্যোগ গ্রহণ করার জন্য ধন্যবাদ জানান।
স্পীকার  সম্প্রতি ঘটে যাওয়া শিলা বৃষ্টিতে ক্ষতিগ্রস্তদের প্রয়োজনীয় সহযোগিতা করা  হবে বলে আশ্বস্ত করেন। ইতোমধ্যে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে প্রতিটি জেলায় ক্ষতিগ্রস্তদের মাঝে বিতরণের জন্য ৫০০ বান্ডেল টিন বরাদ্দ করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেকোন দুর্যোগে জনগণের পাশে ছিলেন এবং থাকবেন।
এর আগে স্পীকার ইসলামী ফাউন্ডেশন কর্তৃক নব নির্মিত দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসার ভিত্তি ফলক উন্মোচন ও শুভ উদ্বোধন করেন এবং দরিদ্র-অসহায় মানুষের মাঝে নগদ অর্থ  ও সেলাই মেশিন বিতরণ করেন। এ সময় তিনি নতুন প্রতিষ্ঠিত ১০টি সহজ কুরআন শিক্ষা কেন্দ্রে নব-নিযুক্ত শিক্ষকদের নিয়োগপত্র ও শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণও বিতরণ করেন।
রংপুরের জেলা প্রশাসক এনামুল হাবীব এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন রংপুর জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি এ কে এম ছায়াদত হোসেন বকুল, পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এ্যাড. আজিজুর রহমান রাঙ্গা, পৌর মেয়র আবু সালেহ মো: তাজিমুল ইসলাম শামীম এবং  রংপুরের পুলিশ সুপার প্রমূখ।স্বাগত বক্তব্য প্রদান করেন ইসলামী ফাউন্ডেশনের  রংপুর বিভাগীয় পরিচালক আবুল কালাম আজাদ।
   অনুষ্ঠানে রংপুর জেলা আওয়ামী লীগ এবং পীরগঞ্জ উপজেলা ও পৌর আওয়ামী লীগের স্থানীয় নেতৃবৃন্দ, আওয়ামী ওলামা লীগের নেতৃবৃন্দ ও গণ্যমান্য  ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পুরোনো সংবাদ

প্রধান খবর 6596977365532464796

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item